উপজেলা নির্বাচনে বাগমারায় তিন পদে ৯ জনের মনোনয়ন দাখিল

February 11, 2019 at 7:52 pm

বাগমারা প্রতিনিধি:

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে রাজশাহীর বাগমারায় সোমবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিন হলেও তেমন কোন উৎসবমুখর পরিবেশ ছিল না। বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক জাকিরুল ইসলাম সান্টু, বিএনপি, জাতীয় পার্টিসহ বিরোধী দলের প্রার্থী না থাকায় নির্বাচনের কোন দৃশ্যমান অবস্থান ছিল না।

বাগমারায় চেয়ারম্যান পদে ১ জন, ভাইস চেয়ারম্যান পদে ২ জন ও সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। এছাড়াও জেলা নির্বাচন কর্মকর্তার দপ্তরে চেয়ারম্যান পদে ২ জন ও ভাইস চেয়ারম্যান পদে ১ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিলকারীরা হলেন, জেলা আ’লীগের সহসভাপতি ও আ’লীগ মনোনীত প্রার্থী অনিল কুমার সরকার, স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন বাগমারা উপজেলা বিএনপি’র সভাপতি ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান ডিএম জিয়াউর রহমান জিয়া ও জেলা যুবলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বাবুল হোসেন।

এদিকে ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল কারীরা হলেন, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সাংসদের ব্যক্তিগত সহকারী আসাদুজ্জামান আসাদ, উপজেলা তরুণ লীগের সাধারণ সম্পাদক এ্যাড. এনামুল হক ও আউচপাড়া ইউনয়নের ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক শাহাদত হোসেন সাগর।

অন্যদিকে নারী ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিলকারীরা হলেন, উপজেলা যুব মহিলা আ’লীগের সাধারণ সম্পাদক প্রভাষক শাহীনুর খাতুন, ভবানীগঞ্জ পৌর মহিলা আ’লীগের সভাপতি মমতাজ আক্তার বেবী ও বর্তমান নারী ভাইস চেয়ারম্যান নাসিমা আক্তার বাবুল।

উপজেলা নির্বাচন কর্মকর্তা আসাদুজ্জামান আসাদ জানান, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে তার দপ্তরে চেয়ারম্যানসহ মোট ৬ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। এছাড়া জেলা নির্বাচন কর্মকর্তার দপ্তরে চেয়ারম্যান পদে ২ জন ও ভাইস চেয়ারম্যান পদে ১ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারী) প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই, আগামী ১৯ ফেব্রুয়ারী প্রার্থীতা প্রত্যাহার এবং ১০ মার্চ নির্বাচন হওয়ার কথা রয়েছে নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী।

স/শা

Print