রবিবার , ৬ সেপ্টেম্বর ২০২০ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

স্যানিটাইজার দিয়ে বল পালিশ! অজি পেসার নিষিদ্ধ‍

Paris
সেপ্টেম্বর ৬, ২০২০ ৪:০৭ অপরাহ্ণ

করোনাভাইরাসের কারণে ক্রিকেট বলে থুতু লাগানো নিষিদ্ধ করেছে আইসিসি। কিন্তু অস্ট্রেলিয়ান পেসার মিচ ক্লেডন একটু বেশি চালাকি করতে গিয়েছিলেন। কাউন্টি দল সাসেক্সের এই ক্রিকেটার বলে থুতুর বদলে লাগিয়েছিলেন স্যানিটাইজার। এতেই তার কপাল পুড়ল। তাকে নির্বাসনে পাঠিয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

গত মাসে মিডলসেক্সের বিপক্ষে প্রথম ইনিংসে বল করার সময়ে স্যানিটাইজার ব্যবহার করেছিলেন এই অজি পেসার। সেই ইনিংসে শিকার করেছিলেন ৩ উইকেট। আনুষ্ঠানিকভাবে তার বিপক্ষে অভিযোগ আসার পর তদন্ত শুরু করে সাসেক্স। শেষ পর্যন্ত নির্বাসিত করা হয় ক্লেডনকে। নিজেদের ওয়েবসাইটে এক বিবৃতিতে সাসেক্স লিখেছে, ‘মিচ ক্লেডনকে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের নিয়মানুযায়ী নির্বাসিত করা হয়েছে। মিডলসেক্সের বিপক্ষে বল করার সময়ে ক্লেডন হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করেছিল।’

দীর্ঘদিন ধরে ক্রিকেট খেলছেন ক্লেডন। কাউন্টি ক্রিকেটে ১১২টি প্রথম শ্রেণির ম্যাচ, ১১০টি লিস্ট এ এবং ১৪৭টি টি টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। তার ঝুলিতে আছে ৩১০টি প্রথম শ্রেণির উইকেট। লিস্ট ‘এ’ এবং টি টোয়েন্টি-তে ক্লেডন ১৩৮টি এবং ১৫৯টি উইকেট নিয়েছেন। নির্বাসিত হওয়ায় সাসেক্সের হয়ে বাকি ম্যাচগুলোতে খেলবেন না ক্লেডন। তার পরিবর্তে দলে নেওয়া হয়েছে দক্ষিণ আফ্রিকার ডেভিড ওয়েইজকে।

 

সূত্রঃ কালের কণ্ঠ

সর্বশেষ - খেলা