সোমবার , ২৭ মে ২০২৪ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে রাজশাহীতে ঝড়-বৃষ্টি

Paris
মে ২৭, ২০২৪ ৮:৫৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে রাজশাহীতেও শুরু হয়েছে ঝড়-বৃষ্টি। রবিবার রাত থেকেই মাঝারি বাতাস ও হালকা বৃষ্টি শুরু। তবে সোমবার সকাল থেকে টানা ঝড়ো হাওয়া ও হালকা বৃষ্টি ঝরতে থাকে।

ঝড়ের কারণে ভোর থেকেই  বিদ্যুৎহীন অবস্থা বিরাজ করছে রাজশাহীতে। ভেঙে পড়েছে গাছের ডালপালা। কোনো কোন এলাকায় উড়ে গেছে বাড়ির কিছু টিনের চালা।  গাছের ডাল পালা ভেঙ্গে পড়ায় বিদ্যুৎহীন অবস্থা রয়েছে রাজশাহীর অধিকাংশ এলাকা।

রাজশাহী আবহাওয়াকে জানায়, ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে আজ সোমবার সারাদিন রাজশাহীতে ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। রবিবার রাত থেকে থেমে হালকা বৃষ্টি শুরু হয়। তবে সোমবার ভোর থেকে শুরু হয় টানা হালকা বৃষ্টি ও ঝড়ো হওয়া।
ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে রাজশাহীতে দমকা বাতাসের সঙ্গে বৃষ্টি হচ্ছে। গত রাত থেকে এ বৃষ্টি শুরু হয়।

এতে চরম ভোগান্তিতে পড়েছেন কর্মজীবীরা। বৃষ্টি মাথায় নিয়ে কাজে বের হয়েছেন বিশেষ করে নিম্ন আয়ের মানুষেরা ।

আবহাওয়া, অফিস বলছে,আজ সকাল ৯ টা পর্যন্ত রাজশাহীতে ২৫ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। বাতাসের গতিবেগ ছিল ১০ থেকে ১২ নটিকাল মাইল। তবে এই বৃষ্টিপাত এখনই শেষ হচ্ছে না , রিমালের প্রভাবে আগামীকাল মঙ্গলবার পর্যন্ত মাঝারি থেকে ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

এতে দেশের অনন্য বিভাের পাশাপাশি রাজশাহী, বিভাগে দমকা বা ঝোড়ো হাওয়াসহ ভারী (৪৪ থেকে ৮৮ মিলিমিটার/ ২৪ ঘণ্টা) থেকে অতিভারী (২৮৯ মিলিমিটার/ ২৪ ঘণ্টা) বর্ষণ হতে পারে।

একইসঙ্গে ঝোড়ো বাতাস বয়ে যাবে এবং তাপমাত্রা কমবে।তবে উপকূলে বাতাসের যেমন গতি থাকে, অত বেশি থাকবে না বলে জানায় আবহাওয়া অধিদপ্তর।

এদিকে,ঘূর্ণিঝড় রিমাল শুরু হওয়ার পর থেকে এখনও তেমনভাবে ক্ষয়ক্ষতি হওয়ার খবর কোথাও পাওয়া যায়নি।

 

সর্বশেষ - রাজশাহীর খবর