সিংড়ার চামারী আশ্রয়ণের ১৮ ঘর পুড়ে ছাই ২০ লক্ষাক্ষিক টাকা ক্ষতি


সিংড়া প্রতিনিধি :
নাটোরের সিংড়ায় অগ্নিকান্ডে আশ্রয়ণ প্রকল্পের ১৮ টি টিনসেড ঘর-বাড়ি পুড়ে গেছে। এর মধ্যে দশটি ঘর সম্পূর্ণ ও ৮টি আংশিক পুড়ে গেছে বলে ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২ টায় উপজেলার চামারী ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের চামারী (আদর্শ গ্রাম) আশ্রয়ণ প্রকল্পে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে প্রায় ২০ লাখ টাকা ক্ষতিগ্রস্থ হয়েছে বলে জানা গেছে। ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যরা খোলা আকাশের নিছে অবস্থান করছেন।

সিংড়া ফায়ার সার্ভিস স্ট্রেশনের লিডার কামরুজ্জামান জানান, মুঠোফোনে আগুনের সূত্রপাতের খবর পেয়ে নাটোর ও সিংড়ার দুটি ইউনিট ঘটনাস্থলে পৌছে প্রায় এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

আগুনে দশটি টিনসেড ঘর সম্পূর্ণ ও ৮ টি ঘর আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে। এতে নগদ ৪ লাখ টাকা সহ দুটি গরু ও আসবাপত্র পুড়ে ছাই হয়ে গেছে। বৈদ্যুতিক শক সার্টিকে এই আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্থ পরিবারকে আর্থিক সহায়তা ও পূণর্বাসনের আশ্বাস দেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কামরুল হাসান, ইউএনও হা-মীম তাবাসসুম প্রভা, পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, শেরকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ লুৎফুল হাবীব রুবেল, পিআইও আল আমিন সরকার।

ইউএনও হা-মীম তাবাসসুম প্রভা বলেন, আপাতত ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে শুকনো খাবার ও নগদ আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। পরবর্তীতে আরো সহায়তা করা হবে।