শিবগঞ্জে জিকে ফাউন্ডেশনের উদ্যোগে ৪’শ কর্মহীন পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় রোববার (৩ মে) সকালে জিকে ফাউন্ডেশনের পৃষ্ঠপোষকতায় উপজেলার ধাইনগর ইউনিয়নে ৪শ’ কর্মহীন পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

এসময় প্রধান অতিথির বক্তৃতায়উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম বলেছেন- দেশের দরিদ্র জনগোষ্ঠীর ভাগ্যের পরিবর্তন করাই আওয়ামী লীগের রাজনীতি। বাংলার প্রতিটি মানুষের আশ্রয়, শিক্ষা, চিকিৎসা, খাদ্য ও বস্ত্র নিশ্চিত করতে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার কাজ করছে। কাজেই বঙ্গবন্ধুর সোনার বাংলায় একটি দুস্থ পরিবারও অনাহারে থাকবে না, না খেয়ে থাকবে না।

তিনি আরও বলেন, দিনমজুর ও কর্মহীন মানুষের তালিকা তৈরি করা হচ্ছে। আপনারা ঘরে থাকুন। নিজে নিরাপদ থাকুন, অন্য কেউ নিরাপদ রাখুন। আপনারা অহেতুক বাইরে ঘুরাঘুরি করে নিরাপত্তা বিঘ্নিত করবেন না। সচেতনতা ও জনসমাগম এড়িয়ে চলতে পারলেই আমরা এ মহামারি থেকে রক্ষা পেতে পারি। এ দুর্যোগ মোকাবিলায় জনগণের পাশে আমরা অতীতের ন্যায় সব সময় সঙ্গে আছি।

বর্তমান পরিস্থিতিতে খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম অব্যহত থাকবে। জিকে ফাউন্ডেশনের মূল লক্ষ্য ও উদ্দেশ্য হচ্ছে- অসহায় মানুষের পাশে এসে দাঁড়ানো। পরে পাঁকা ইউনিয়নে সামাজিক দূরত্ব বজায় রেখে ২শ’ ৫০ পরিবারের মাঝে চাল ১০ কেজি, ডাল ১ কেজি, তেল ১ লিটার, আলু ৫ কেজিসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করেন তিনি। এর আগে উপজেলার বিনোদপুর, উজিরপুর, ছত্রাজিতপুর, ঘোড়াপাখিয়া ও দাইপুখুরিয়া ইউনিয়নে ২ হাজার ৬৭০ অসহায় কর্মহীন পরিবারে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ নজমুল কবির মুক্তা, সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম টুটুল খান, ধাইনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আ.ক.ম তাবারিয়া চৌধুরী, উজিরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি দুরুল হোদা, ছত্রাজিতপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব গোলাম রাব্বানী ছবি, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক তোসিকুল ইসলাম টিসু, উপজেলা ছাত্রলীগের সভাপতি রিজভী আলম রানা, সাধারণ সম্পাদক আসিফ আহসানসহ স্থানীয় আওয়ামী লীগ-যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা।