রাজশাহী মহিলা পলিটেকনিকে শিক্ষা সপ্তাহের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক

‘স্মার্ট শিক্ষা স্মার্ট দেশ, শেখ হাসিনার বাংলাদেশ’ এই স্লোগান নিয়ে সপ্তাহব্যাপী কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। রোববার সকাল ৯টার দিকে রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটে শিক্ষা সপ্তাহের উদ্বোধন করা হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শান্তির প্রতীক পায়রা এবং বেলুন ও ফেস্টুন উড়িয়ে শিক্ষা সপ্তাহের উদ্বোধন করেন রাজশাহী-২ সদর আসনের সংসদ সদস্য অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা এমপি। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাসিকের ১৭ নং ওয়ার্ড কাউন্সিলর শাহাদাত আলী শাহু। শিক্ষা সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ মো. ওমর ফারুক।

কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে নাটোর সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ, সিংড়া সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ অংশগ্রহণ করে। এছাড়াও রাজশাহী মহানগরীর আদর্শ কারিগরি বাণিজ্যিক মহাবিদ্যালয়ের অধ্যক্ষ আব্দুর রাজ্জাক, হড়গ্রাম মডেল টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের অধ্যক্ষ ড. মারুফ হোসেন, শাহমখদুম টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজের অধ্যক্ষ রাব্বানী হোসেন, হাজিয়ান আফরোজ টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজের অধ্যক্ষ, বরেন্দ্র মহিলা টেকনিক্যাল এন্ড বিএম কলেজের অধ্যক্ষ, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ, আলম কম্পিউটার সেন্টারের অধ্যক্ষ, বিএন মেডিকেল ইনস্টিটিউটের অধ্যক্ষসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধানগন, শিক্ষক, শিক্ষার্থী, কর্মচারী এবং রাজশাহী মহিলা পলিটেকনিকের শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারীসহ প্রায় তিন শতাধিক ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন।

উদ্বোধন শেষে অনুষ্ঠানের প্রধান অতিথি, বিশেষ অতিথিসহ সকলকে নিয়ে একটি র‌্যালী বের হয়। র‌্যালিটি রাজশাহী মহিলা পলিটেকনিকের সামনে থেকে শুরু করে আমচত্বর প্রদক্ষিণ করে পূনরায় একই স্থানে এসে শেষ হয়। শিক্ষা সপ্তাহের উদ্বোধনের শুরুতে অনুষ্ঠানের প্রধান অতিথি রাজশাহী-২ সদর আসনের সংসদ সদস্য অধ্যক্ষ মো. শফিকুর রহমান বাদশা এমপিকে শুভেচ্ছা ও সম্মাননা স্মারক ক্রেস্ট প্রদান করেন রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ ওমর ফারুক।