শিক্ষকরা মানুষ গড়ার কারিগর: এমপি সুমন

রাণীনগর প্রতিনিধি:
শিক্ষকরা মানুষ গড়ার কারিগর বলে মন্তব্য করেছেন নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনের এমপি ওমর ফারুক সুমন। বুধবার রাণীনগর উপজেলা প্রাথমিক শিক্ষা পরিবারের আয়োজনে মুক্তিযোদ্ধা ভবন কমপ্লেক্সে প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

এমপি সুমন বলেন, একজন শিক্ষক প্রতিনিয়ত শিক্ষার্থীদের সুশিক্ষায় শিক্ষিত করে সুনাগরিক হিসাবে গড়ে তুলতে সচেষ্ট থাকেন। শিক্ষকরা সমাজ সংস্কার, অশিক্ষার প্রভাব দূরীকরণ, জনসচেতনতা তৈরিসহ কল্যাণমুখী কাজ করে থাকেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার মান উন্নয়নে নানা প্রদক্ষেপ গ্রহণ করেছেন। রাণীনগর উপজেলায় শিক্ষকদের সেই শিক্ষার মান বজায় রাখার অহব্বান জানান। এ সময় শিক্ষকদের উদ্দেশ্যে এমপি সুমন আরও বলেন, সরকারি নিয়ম অনুযায়ী উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান খেলা রাখতে হবে। সময় মত সকল শিক্ষক স্কুলে হাজির থাকতে হবে এবং শিক্ষার্থীদের সময়ের ক্লাস সময়েই করা হবে। কোন শিক্ষক যেন স্কুল ফাঁকি না দেয়, সেদিকে খেয়াল রাখার নির্দেশ দেন তিনি। এ সময় রাণীনগর উপজেলায় প্রাথমিকের শিক্ষার মান উন্নয়নে তার পক্ষ থেকে সার্বিক সহযোগীতা করার আশ^াস দেন এমপি সুমন।

রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে তাবাসসুমের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য দেন, উপজেলা চেয়ারম্যান আব্দুর রউফ দুলু, উপজেলা শিক্ষা কর্মকর্তা নাদিরউজ্জামান। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা বেগম, উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা এসএম আবু রায়হান, জয়ন্ত কুমার সরকার ও সাইদুর রহমানসহ অনেকেই। এ সময় উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণ উপস্থিত ছিলেন।