রাসিকের কাউন্সিলর প্রার্থী শাহুর নগদ রয়েছে ৬ কোটি টাকা, ৮টি বাড়ির মালিক

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে রাজশাহী রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) আসন্ন নির্বাচনে চার মেয়রসহ মোট প্রার্থী সংখ্যা ১৭১। তাঁদের মধ্যে মেয়র পদে চারজন, সাধারণ কাউন্সিলর পদে ১২১ জন এবং সংরক্ষিত নারী আসনে কাউন্সিলর পদে প্রার্থী রয়েছেন ৪৬ জন। কাউন্সিলর প্রার্থীদের মধ্যে ১৭ নম্বর ওয়ার্ডের শাহাদাত আলী শাহু সবচেয়ে বেশি সম্পদশালী।

তিনি এলাকায় জমি কেনা-বেচার ব্যবসা করতে গিয়ে টাকা-পয়সা বাড়ি-গাড়িসহ বিপুল অর্থ সম্পদের মালিক এখন। হলফ নামাতেও তাঁর বিপুল সম্পদের চিত্র উঠে এসেছে। স্বাক্ষর জ্ঞানসম্পন্ন এই প্রার্থী ১৭ নম্বর ওয়ার্ড এলাকায় আওয়ামী লীগ দলের প্রভাব খাটিয়ে জমি দখলেরও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এমনকি তার এলাকায় জমি নিয়ে ব্যাপক বাণিজ্যের অভিযোগ রয়েছে এই আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে।

তবে এসব নিয়ে ফোন করা হলে তিনি বলেন, ‘আমি প্লটের ব্যবসা করি। বাপ-দাদারই ৬০ বিঘা সম্পত্তি ছিল। এখন বছরে দুই কোটি টাকা আয় করি। এসব অর্থ দিয়ে সম্পদ করেছি।’

তবে হলফ নামায় তার বাৎসরিক আয় দেখানো হয়েছে প্রায় এক কোটি ১০ লাখ ৭৮ হাজার ২১৪  টাকা। ব্যাংকে জমা দেখানো হয়েছে প্রায় তিন কোটি টাকা। নগদ টাকা দেখানো হয়েছে ৫ কোটি ৬০ লাখ ৩৭ হাজার ৫১২ টাকা। স্ত্রীর বার্ষিক আয় দেখনো হয়েছে সাত লাখ ৫০ হাজার ৪৮৫ টাকা। তার ব্যাংকে রয়েছে ৩ লাখ ৮৮ হাজার ৯০০ টাকা। বলা যায় নগদ টাকার পাহাড় গড়েছেন এ প্রার্থী।

এছাড়াও শাহুর সম্পদের মধ্যে রয়েছে প্যারাডো জিপ গাড়ী, একটি পিস্তল, ২১ বিঘা জমি, আটটি বাড়ি। এর মধ্যে নিজের নামে ৫টি এবং স্ত্রীর নামে ৩টি। নিজের নামে ৫টির মধ্যে রয়েছে তিস তলা একটি, ৫তলা বাণিজ্যিক ভবন একটি, তিন তলা আবাসিক একটি, ৫ তলা আবাসিক একটি এবং দুই তলা আবাসিক দুটি। স্ত্রীর নামে তিনটির মধ্যে রয়েছে ৬তলা আবাসিক একটি এবং নির্মাণাধীন ৫ তলা ও ১০ তলা দুটি।

স/আর