ইরাকে টিকটক তারকাকে গুলি করে হত্যা

সিল্কসিটি নিউজ ডেস্ক :

ইরাকের এক জনপ্রিয় টিকটক তারকাকে তার বাড়ির সামনে গুলি করে হত্যা করেছে এক মোটরসাইকেল আরোহী বন্দুকধারী। শুক্রবার মধ্যরাতে বাগদাদে নিজ বাড়ির বাইরে তাকে গুলি করা হয়।

স্থানীয় নিরাপত্তা কর্মকর্তারা জানিয়েছেন, ওই তারকার নাম ওম ফাহাদ। যদিও তার আসল নাম গুফরান সাওয়াদি। তিনি সামাজিক যোগাযোগমাধ্যমে ইনফ্লুয়েন্সার হিসেবে পরিচিত ছিলেন। খবর  দ্য গার্ডিয়ান’র।

নাম প্রকাশ না করার শর্তে একজন নিরাপত্তা কর্মকর্তা জানান, শুক্রবার জায়উনা জেলায় নিজ বাড়ির বাইরে গাড়িতে বসা ছিলেন ফাহাদ। সেসময় অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি মোটরসাইকেলে করে এসে তাকে গুলি করে।

অন্য একটি নিরাপত্তা সূত্র থেকে জানা যায়, হামলাকারী খাবার ডেলিভারি করার ছদ্মবেশে সেখানে যান। এদিকে, মার্কিন মালিকানাধীন আল-হুরা বার্তাসংস্থা জানিয়েছে, হামলায় আরও এক নারী আহত হয়েছেন।

ইরাকের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, সামাজিক যোগাযোগমাধ্যমে পরিচিত এক নারী দুর্বৃত্তদের গুলিতে নিহত হয়েছেন। এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

ওম ফাহাদ ইরাকি গানের সঙ্গে আঁটসাঁট পোশাক পরে নাচের ভিডিও শেয়ার করায় টিকটকে জনপ্রিয় হয়ে ওঠেন। গত বছরের ফেব্রুয়ারিতে শালীনতা এবং জনসাধারণের নৈতিকতা ক্ষুণ্ণ করে এমন অশালীন বক্তব্য নিয়ে তৈরি করা ভিডিও শেয়ার করার জন্য তাকে ছয় মাসের কারাদণ্ড দেয় স্থানীয় এক আদালত।

২০২৩ সালে ইরাক সরকার সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়বস্তু পরিমার্জিত করতে একটি অভিযান শুরু করেছিল। সেসময় সরকার জানিয়েছিল, সামাজিক মাধ্যমের কনটেন্টগুলো ইরাকি নৈতিকতা ও ঐতিহ্য নষ্ট করছে।

ওই বছর টিকটক, ইউটিউব ও অন্যান্য প্ল্যাটফর্মগুলোর কনটেন্ট তদারকির জন্য ইরাকের স্বরাষ্ট্র মন্ত্রণালয় একটি কমিটি গঠন করেছিলো। কমিটির তদন্তে নাম উঠে আসা বেশ কয়েকজন ইনফ্লুয়েন্সারকে আটকও করেছিলো পুলিশ।