মঙ্গলবার , ২১ নভেম্বর ২০১৭ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাজশাহীতে জনসেবাকারীদের ‘ধন্যবাদ‘ জানালো ভিবিডি

Paris
নভেম্বর ২১, ২০১৭ ৯:০২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

যে মানুষটা নিজে রাত জেগে আপনার বাড়ির গেট পাহারা দিচ্ছে যেনো আপনি শান্তিতে ঘুমাতে পারেন, তাকে কখনো ধন্যবাদ দেয়া হয়েছে? দুপায়ে প্যাডেল চেপে যে মানুষগুলো রোদে পুড়ে, বৃষ্টিতে ভিজে আপনার চলার পথটা সহজ করে দিচ্ছে, তাকে কখনো ধন্যবাদ দিয়েছেন? কিংবা পথের মাঝে জুতো ছিড়ে গেলে যে মানুষটা ভরসা হয়ে বসে থাকে ওই রাস্তার মোড়ে, তাকে কি কখনো বলেছেন “ধন্যবাদ”? যে মানুষগুলো বাসায় কড়া নেড়ে আপনার ঘরের দৈনন্দিন ময়লা আবর্জনা বয়ে নিয়ে যায়, ভেবেছেন কি কখনো তারা না থাকলে কি হতো?

এমন হাজারো পেশাজীবী মানুষ আমাদের চারপাশে রয়েছে যাদের সহযোগিতা ছাড়া হয়তো জীবনটা আদিম যুগের ছায়া কাটিয়ে উঠতে পারতো না কখনোই। শুধুমাত্র অর্থমূল্য পরিশোধ করেই আমরা সেই মানুষগুলোর অবদানের দায় এড়িয়ে যেতে পারি না। দেশের যেকোনো জরুরি পরিস্থিতিতে যে মানুষগুলো তাদের পেশাগত জ্ঞান ও দায়িত্ববোধ নিয়ে সবার আগে এগিয়ে আসে তারা আমাদের পুলিশ, ফায়ার ব্রিগেড ও অন্যান্য সিভিল সার্ভিস। কিছু অনাকাঙ্ক্ষিত কারণে এই সরকারি সেবাদানকারী প্রতিষ্ঠানগুলোকে আমাদের অধিকাংশই নেতিবাচক দৃষ্টিতে দেখে। কিন্তু কখনো কি ভেবেছেন এই মানুষগুলো না থাকলে এই একবিংশ শতাব্দীতে এসেও কতোটা নিরাপত্তাহীনতায় ভুগতেন আপনি? কখনো কি এই অবদানের জন্য হাসিমুখে তাদেরকে বলেছেন “ধন্যবাদ”?

সমাজের এমন সকল পেশাজীবী মানুষের প্রতিটা অবদানকে সম্মান জানাতে, তাদের ধন্যবাদ জানাতেই ভলান্টিয়ার ফর বাংলাদেশ প্রতি বছর নিয়ে আসে এক অভিনব উদ্যোগ – ‘Great Kindness Challenge’. এরই ধারাবাহিকতায় এবছর সারা বাংলাদেশ জুড়ে চলেছে GKC’17 এর কার্যক্রম। ভলান্টিয়ার ফর বাংলাদেশ। আজ মঙ্গলবার রাজশাহী জুড়ে পালন করেছে GKC’17. হলুদ টিশার্ট পড়া একদল তরুণ-তরুণী হাতে ফুল, চকলেট, ব্যাচ আর কার্ড নিয়ে ছড়িয়ে পড়ে নগরীর ব্যস্ততম মোড় থেকে পদ্মা পাড়ের বস্তিতে।

সকালে নগরীর ফায়ার ব্রিগেড ও সিভিল ডিফেন্স স্টেশনে উক্ত বাহিনীর উপ পরিচালক, সহকারী পরিচালক, উপ সহকারী পরিচালক সহ সকলকে ফুল প্রদান ও ভিবিডির ব্যাচ পড়িয়ে দিয়ে ধন্যবাদ জানানোর মাধ্যমে তাদের কার্যক্রম শুরু করে ভিবিডি- রাজশাহী। এরপরে নগরীর বিভিন্ন জায়গায় ট্রাফিক পুলিশ, দারোয়ান, এটিএম বুথের সিকিউরিটি গার্ড, রিক্সাচালক, অটোচালক, ফুল বিক্রেতা, ঔষধ বিক্রেতা, গাছ বিক্রেতা, পরিচ্ছন্নতা কর্মীসহ বিভিন্ন পেশাজীবী মানুষকে ফুল ও অন্যান্য উপহার সামগ্রী দিয়ে এবং আমাদের পথচলায় তাদের অবদানের কথা মনে করিয়ে দিয়ে তাদের ধন্যবাদ জানায়।

শিক্ষক প্রতিনিধি হিসেবে নগরীর ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান রাজশাহী কলেজের অধ্যক্ষকে ফুল দিয়ে শুভেচ্ছা জানায় ভলান্টিয়াররা। দুপুরে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার, ট্রাফিক শাখার ডেপুটি কমিশনার ও বোয়ালিয়া থানার অফিসার ইন চার্জ সহ পুলিশ সদস্যদের ফুল দিয়ে ধন্যবাদ ও শুভেচ্ছা জানানো হয়।

ভলেন্টিয়ার ফর বাংলাদেশ রাজশাহী জেলা শাখার সভাপতি মনোয়ার জাহিদ তন্ময় বলেন, আমরা প্রতিদিনই কোন না কোন ভাবে অজশ্র মানুষের কাছে সেবা গ্রহন করে থাকি। কিন্তু একটি বারের জন্যও তাদের সেবার বিনিময়ে তাদের ধন্যবাদ দেই না। যারা আমাদের দোড়গোড়ায় সেবা পৌছে দেয়, আমাদের জানমাল রক্ষা করে, আমাদের আমাদের অনেক কিছু শেখায় তাদের এই সেবার বিনিময়ে আমাদের কিছুই করার থাকে না। তাই আমরা এই একটি দিন বেছে নিয়েছি সে সকল সেবাদানকারী মানুষদের ধন্যবাদ দিতে। এটি রাজশাহীসহ সারা দেশে পালিত হচ্ছে।

স/শ

সর্বশেষ - রাজশাহীর খবর