বৃহস্পতিবার , ১৭ মার্চ ২০২২ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

Paris
মার্চ ১৭, ২০২২ ১১:৪৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

১৭ই মার্চ ২০২২, সকাল ৯:৩০ মিনিটে বরেন্দ্র বিশ্ববিদ্যায়ের কাজলা ভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়। এর মধ্যে ছিল সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে দোয়া এবং সুবিধা বঞ্চিত শিশুদের মধ্যে খাবার বিতরণ ও জাতির পিতা বঙ্গবন্ধুর উপর আলোচনা।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল শহিদ এবং স্বাধীনতা যুদ্ধে ৩০ লক্ষ শহিদের জন্য বিশেষ দোয়ার মধ্যে দিয়ে এই অনুষ্ঠান শুরু হয়। মুজিববর্ষকে মাথায় রেখে সুবিধা বঞ্চিত ১০০ শিশুর মাঝে খাবার ও চকলেট বিতরণ করা হয়। এই সময় উপস্থিত ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যায়ের উপাচার্য প্রফেসর ড. এম. ওসমান গনি তালুকদার, ট্রেজারার প্রফেসর ড. মো. ফয়জার রহমান। উপস্থিত ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যায়ের পরীক্ষা নিয়ন্ত্রক ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার পারমিতা জামান, প্রক্টর ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রধান ড. মো. হাবিবুল্লাহ, ছোট্ট স্বপ্নের আহ্বায়ক ও বরেন্দ্র বিশ্ববিদ্যায়ের সেন্টার ফর ইন্টারডিসিপ্লিনারি রিসার্চের সহকারী অধ্যাপক ড. সুলতানা রাজিয়া ও প্ল্যানিং অ্যান্ড ডেভেলপমেন্টের সহকারী পরিচালক জনাব মো. সিরাজুর রহমানসহ সংশ্লিষ্ট শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। উক্ত আয়োজনে সর্বাত্মক সহযোগিতা করে বরেন্দ্র বিশ্ববিদ্যায়ের স্বেচ্ছাসেবী সংগঠন ছোট্ট স্বপ্ন।

এরপর বরেন্দ্র বিশ্ববিদ্যায়ের উপাচার্য প্রফেসর ড. এম. ওসমান গনি তালুকদারের সভাপতিত্বে এবং সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক ড. নিবেদিতা রায়ের সঞ্চালনায় মাইক্রোসফট টিমস্ প্লাটফর্মে অনলাইন আলোচনার আয়োজন করা হয়। আলোচকগণ জাতির পিতা বঙ্গবন্ধুর জীবনকর্মের উপর আলোকপাত করে বক্তব্য প্রদান করেন। অর্থনীতি বিভাগের কো-অর্ডিনেটর প্রফেসর ড. মো. ইলিয়াস হোসেন ও ট্রেজারার প্রফেসর ড. মো. ফয়জার রহমান জাতির পিতা বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবনের সফলতা ও জনপ্রিয়তা নিয়ে আলোচনা করেন।

সভাপতির বক্তব্যে বঙ্গবন্ধুর জীবন নিয়ে প্রফেসর ড. এম. ওসমান গনি তালুকদার বলেন, ‘বঙ্গবন্ধু ছিলেন একজন আলোকিত মানুষ। আলোকিত মানুষেরা সত্যবাদী ও ন্যায়পরায়ন হয়ে থাকে। বঙ্গবন্ধু সত্য ও ন্যায়সঙ্গত সিদ্ধান্তে সবসময় অটল থাকতেন।’

সর্বশেষ - রাজশাহীর খবর