নির্বাচনে সহিংসতার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা: সিংড়ায় ইসি রফিকুল

সিংড়া প্রতিনিধি:
নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম বলেছেন, নির্বাচনে সন্ত্রাস ও সহিংসতার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। কারণ নির্বাচন সুষ্ঠু করতে আমরা দৃঢ় প্রতিজ্ঞ ও আন্তরিক। ভোট গ্রহণকারী কর্মকর্তাদের লক্ষ্য করে তিনি বলেন, কে নির্বাচিত হবে, কোন দল থেকে নির্বাচিত হবে- এটা আপনার দেখার দরকার নেই। আর যদি নির্বাচনে কোন প্রার্থীর পক্ষে দয়া দেখান, তবে এর ফল পরবর্তীতে আপনাকেই ভোগ করতে হবে।

মঙ্গলবার দুপুর ১২টায় সিংড়া দমদমা স্কুল ও কলেজে উপজেলা পরিষদ নির্বাচনকে সুষ্ঠু ও সুন্দর করতে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের সাথে প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, উত্তরাঞ্চল শান্তি প্রিয় অঞ্চল। এই শান্তি প্রিয় ও ভালো মানুষগুলোকে নিয়ে উপজেলার প্রথম ধাপের নির্বাচন করতে চাই। যাতে কোন বিছিন্ন ঘটনা না ঘটে এর জন্য সব ধরণের ব্যবস্থা নেব। আইনশৃংখলা ও পুলিশ প্রশাসনকে বলা রয়েছে, আইনের যথাযথ প্রয়োগ থাকবে। তিনি আরো বলেন, নির্বাচন কিন্তু আপনারা করেন। কাগজপত্র সব আপনাদের কাছে থাকে। আমরা শুধু নির্বাচন ব্যবস্থাকে নীতির মধ্যে এনে দেই। তাই আপনাদেরকে নিরপেক্ষ ভূমিকা পালন করতে হবে।

কর্মশালায় সহকারী রিটার্নিং কর্মকর্তা ও সিংড়া উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মো: শাহরিয়াজ, রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো: ফরিদুল ইসলাম, নাটোরের পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন, জেলা নির্বাচন অফিসার আব্দুর রহিম, সিংড়া উপজেলা নির্বাচন অফিসার সাইফুল আলম প্রমূখ।

স/শা