নির্বাচনে অনিয়ম হলে কাউকে ছাড় দেয়া হবে না: ইসি রফিকুল

চারঘাট প্রতিনিধি:

নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম বলেছেন, উপজেলা নির্বাচন সম্পুর্ণরুপে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। নির্বাচনে কোনরকম অনিয়ম হলে কাউকে ছাড় দেওয়া হবেনা। মনে রাখবেন, আইনের বাইরে কোন কিছু বরদাস্ত করা হবে না। কোন প্রকার চাপের মুখে নতি স্বীকার করবেন না। নির্বাচন যেন প্রশ্নবিদ্ধ না হয়; সেদিকে খেয়াল রেখে নিজ নিজ দায়িত্ব পালন করতে হবে।

মঙ্গলবার দুপুরের দিকে চারঘাট উপজেলা নির্বাচন কমিশনের উদ্যোগে আয়োজিত ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, অবাধ, সুরু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে যাতে আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক থাকে সেদিকে আইন প্রয়োগকারী সংস্থাকে সজাগ দৃষ্টি রাখতে হবে। যেখানেই আইন শৃংখলা বিঘœ ঘটানোর চেষ্টা করা হবে, সেখানেই তাৎক্ষনিক সময়েই ব্যবস্থা নিতে হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ নাজমুল হকের সভাপতিত্বে উপজেলা অডিটোরিয়ামে অনুষ্ঠিত কর্মশালায় আরও বক্তব্য দেন, জেলা প্রশাসক এস.এম আব্দুল কাদের, পুলিশ সুপার শহিদুল্লাহ বিপএম,পিপিএিম, আঞ্চলিক নির্বাচণ কমিশনার ফরিদুল ইসলাম, সিনিয়র নির্বাচন কমিশনার সাইফুল ইসলাম, সহকারী কমিশণার (ভুমি) সৈয়দা সাদিয়া নুরিয়া, উপজেলা নির্বাচণ কর্মকর্তা রবিউল ইসলাম,মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম প্রমুখ।

প্রশিক্ষণ কর্মশালায় ৫২ জন প্রিজাইডিং অফিসার, ৪০৮ জন সহকারী প্রিজাইডিং অফিসার, ৮১৬ জন পোলিং অফিসার ও অতিরিক্ত ৪০ জন পোলিং অফিসার প্রশিক্ষণ গ্রহণ করেন।

স/শা