নিয়ামতপুরে রাস্তায় রশি আটকিয়ে ছিনতাই, গ্রেপ্তার ১

নিয়ামতপুর প্রতিনিধি :
নওগাঁর নিয়ামতপুরে রাস্তায় রশির ফাঁদে ফেলে মোটরসাইকেল ও নগদ অর্থ ছিনতাইয়ের ঘটনায় একজনকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ। ঘটনাটি ঘটেছে সোমবার(১১ মার্চ) রাতে উপজেলার চন্দননগর ইউনিয়নের ইউনিয়নের সন্তোষপাড়া শাবুলা পুকুরের পশ্চিম পাড় এলাকায়। গ্রেপ্তার ওই ব্যক্তির নাম নাজমুল হক (৩০)। তিনি মান্দা উপজেলার ভালাইন ইউনিয়নের জামদই গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে। বিষয়টি নিশ্চিত করেন থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইদুল ইসলাম।
স্হানীয় ও থানা সূত্রে জানা গেছে, উপজেলার চন্দননগর ইউনিয়নের কৃষ্ণপুর এলাকার ব্যবসায়ী চল আমিন তার ব্যবসায়ীক পার্টনার সন্তোষপুর এলাকার খোরশেদ আলমকে মোটরসাইকেলে করে তার বাড়িতে নামিয়ে দিয়ে আসার পথে শাবুলা পুকুর এলাকায় পৌঁছালে রাস্তায় রশি ধরলে মোটরসাইকেলের গতিরোধ করলে ৩-৪ মিলে তাঁর গলায় ছুরি ধরে এবং তাকে জঙ্গলের মধ্যে নিয়ে হাত-পাঁ বেঁধে রেখে পকেটে থাকা ৬ হাজার ৫০০ টাকা ছিনিয়ে নেয়। একই কায়দায় কয়েকজনের মোটরসাইকেল ও নগদ অর্থ ছিনতাইয়ের পর হাত বেঁধে রাখা অবস্থায় একজন পালিয়ে গিয়ে স্হানীয় জনতাকে ঘটনা জানালে তারা এসে হাত-পা বাঁধা অবস্থায় কয়েকজনকে উদ্ধার করে। স্হানীয়দের ধাওয়ায় ছিনতাইকারীরা পালানোর চেষ্টা করলে একজনকে ধরে ফেলে। তাকে গণপিটুনি দিয়ে পুলিশের হাতে তুলে দেন স্হানীয়রা।
এ ঘটনায় আল আমিন বলেন, রাস্তায় এমন ঘটনা ঘটবে চিন্তাই করতে পারিনি। হাত পা বেধে ফেলায় কিছুই করতে পারছিলাম না। স্হানীয়রা আসায় মোটরসাইকেল রেখেই পালিয়ে যায় ছিনতাইকারীরা।
ওসি মাইদুল ইসলাম বলেন, এ ঘটনায় দুজনের নাম উল্লেখ করে ও দুজন অজ্ঞাত ব্যক্তির নামে মামলা হয়েছে। গ্রেপ্তার আসামিকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।