নিয়ামতপুরে বাংলা নববর্ষ উদযাপন 

নিয়ামতপুর প্রতিনিধি:
বাদ্যের তালে তালে নাচছে সবাই। হৈ হৈ রবে গোল হয়ে ঘুরছে। সবার হাতে লাঠি। বাদ্যের তাল পরিবর্তনের সঙ্গে সঙ্গে শুরু হয়ে গেল লাঠিতে লাঠিতে লড়াই। নওগাঁর নিয়ামতপুরে এমন গ্রামীণ সংস্কৃতির ঐতিহ্য নিয়ে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে উদযাপন করা হয়েছে বাংলা নববর্ষ ১৪৩১।
দিনটি উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা চত্বর থেকে  সকালে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা পরিষদ ল্যাবরেটরী স্কুল মাঠে অগণিত দর্শনার্থী উপভোগ করে সংস্কৃতির অন্যতম অনুষঙ্গ “লাঠিখেলা “।
পহেলা বৈশাখের আরেক আকর্ষণ ছিল হাঁস খেলা। লাঠিখেলা শেষে উপজেলা পরিষদ পুকুরে হাঁস খেলায় অংশগ্রহণ করেন নানা বয়সী লোকজন।
এছাড়া উপজেলা পরিষদ স্হায়ী মঞ্চে আয়োজন করা হয় সাংস্কৃতিক অনুষ্ঠানের।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমতিয়াজ মোরশেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহম্মেদ। এ সময় আরও উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) রূপম দাস, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইদুল ইসলাম, বীরমুক্তিযোদ্ধা সুবাস সরকার, বিমল চন্দ্র প্রামানিক;
সদর ইউপি চেয়ারম্যান বজলুর রহমান নঈম, শ্রীমন্তপুর ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম, ভাবিচা ইউপি চেয়ারম্যান ওবাইদুল হক, প্রেসক্লাবের সভাপতি শাহজাহান শাজু, বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ।
এছাড়াও বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শোভাযাত্রা ও পান্তা খাওয়ার আয়োজন করে।
এছাড়া দিবসটি উপজেলার চৌরাপাড়া ফাজিল মাদ্রাসায় শোভাযাত্রা,  আলোচনা সভা ও দোয়ার আয়োজন করা হয়।