শুক্রবার , ৭ এপ্রিল ২০১৭ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

নাটোরে মুক্তিযোদ্ধা কমান্ডারের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

Paris
এপ্রিল ৭, ২০১৭ ৮:২৮ অপরাহ্ণ

বাগাতিপাড়া প্রতিনিধি:
নাটোরের বাগাতিপাড়া উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন থেকে কমান্ডার রশিদুন্নবী বেফিনের উদ্ধারকৃত ঝুলন্ত মরদেহের ময়না তদন্ত শেষে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার এশার নামাজের পর পারিবারিক গোরস্থানে তার মরদেহ দাফন করা হয়। তবে শুক্রবার পর্যন্ত আত্মহত্যা নাকি হত্যা সে বিষয়ে নিশ্চিত হতে পারেনি পুলিশ।
নিহতের পরিবার ও থানা সুত্রে জানা যায়, বৃহস্পতিবার দুপুুুুুুুর পৌনে দুইটার দিকে কমপ্লেক্স ভবন থেকে  সুরতহাল রিপোর্ট শেষে ময়না তদন্তের জন্য কমান্ডার রশীদুন্নবী বেফিনের মরদেহ নাটোর আধুনিক হাসপাতালে নেওয়া হয়। সেখানে ময়না তদন্ত শেষে ওই দিন বিকেলে শাইলকোনায় কমান্ডারের নিজ বাড়িতে মরদেহ নেওয়া হয়। সেখানে কফিনে জাতীয় পতাকা দিয়ে ঢেকে দেওয়ার পর বিকেল ৬ টা ২৫ মিনিটে পুলিশের স্পেশাল টিম গার্ড অব অনার প্রদান করে।

 

সেসময় সেখানে উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান, ভারপ্রাপ্ত ইউএনও আহসান হাবিব জিতু, ওসি মনিরুল ইসলাম উপস্থিত ছিলেন। পরে রাত নয়টার দিকে শাইলকোনা উচ্চ বিদ্যালয় মাঠে জানাজা নামাজ শেষে পারিবারিক গোরস্থানে দাফন করা হয়। এদিকে এ ঘটনায় ওই দিনই বাগাতিপাড়া থানায় একটি ইউডি মামলা হয়েছে।

 
বাগাতিপাড়া মডেল থানা অফিসার ইনচার্জ মনিরুল ইসলাম জানান, কমান্ডার রশীদুন্নবী বেফিনের মৃত্যুর ঘটনা আত্মহত্যা নাকি হত্যা এ বিষয়ে শুক্রবার পর্যন্ত নিশ্চিত হতে পারেনি পুলিশ। তবে পুলিশ তদন্ত কাজ চালিয়ে যাচ্ছে। তিনি বলেন, উদ্ধার হওয়া সুইসাইড নোট যাচাই-বাছাইয়ের কাজ চলছে। এদিকে সুই সাইড নোট লেখা কলমের সন্ধান পায়নি পুলিশ।

উল্লেখ্য, উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন থেকে কমান্ডার রশিদুন্নবী বেফিনের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। ভবনের তৃতীয় তলার বেলকনির জানালার গ্রীলের সাথে রশিতে ঝুলিয়ে থাকা এ লাশ উদ্ধার করা হয়। সেসময় একটি সুইসাইড নোট, কীটনাশকের বোতল উদ্ধার করে পুলিশ। পরিবারের সদস্যদের অভিযোগ, তাকে হত্যা করে লাশ ঝুলিয়ে রাখা হয়েছে।

স/অ

সর্বশেষ - রাজশাহীর খবর