নওগাঁয় সিপিবি’র গণজমায়েত অনুষ্ঠিত

নওগাঁ প্রতিনিধি:
বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) কেন্দ্রীয় কমিটির সদস্য ও গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কমরেড জলি তালুকদার বলেছেন, গত ৪৬ বছরে আ’লীগ, বিএনপি, জাতীয় পার্টি ও জামায়াতে ইসলামী ক্ষমতায় থেকে প্রমাণ করেছে পুঁজিবাদের লুটপাটের ধারায় সাম্রাজ্যবাদের তাবেদারী করে সাম্প্রদায়িকতা দিয়ে গরীব, খেটে খাওয়া মানুষের ভাগ্যের পরিবর্তন সম্ভব নয়। নীতিহীন লুটপাটের রাজনীতি ও আদর্শহীন দর্শন দিয়ে জনজীবনে সঙ্কট মোচন হবে না। মানুষের ভাগ্যের পরিবর্তনের জন্য জোট মহাজোটের বাইরে মুক্তিযুদ্ধের চেতনায় একটি বাম গণতান্ত্রিক বিকল্প প্রতিষ্ঠা করা এখন দেশবাসীর প্রধান রাজনৈতিক কর্তব্য।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) মান্দা উপজেলা কমিটির উদ্যোগে শুক্রবার বিকাল সাড়ে ৫টায় উপজেলার হাট চকগৌরীতে অনুষ্ঠিত এক গণজমায়েতে তিনি এসব কথা বলেন।

সিপিবি মান্দা উপজেলা কমিটির সিনিয়র সদস্য কমরেড ফয়েজ উদ্দিনের সভাপতিত্বে এ গণজমায়েতে বক্তব্য রাখেন পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড অধ্যাপক ডা. এসএম ফজলুর রহমান, নওগাঁ জেলা কমিটির সাধারণ সম্পাদক কমরেড শফিকুল ইসলাম, উপজেলা কমিটির সাধারণ সম্পাদক কমরেড আব্দুস সোবহান ও খোরশেদ আলম।

অন্যদিকে সিপিবি’র আত্রাই উপজেলা কমিটির উদ্যোগে একই সময় সাহেবগঞ্জ বাজারে স্থানীয় নেতা কায়সার রহমানের সভাপতিত্বে অপর এক গণজমায়েতে বক্তব্য রাখেন নওগাঁ জেলা কমিটির সভাপতি কমরেড অ্যাড. মহসীন রেজা, জেলা সম্পাদকমন্ডলীর সদস্য কমরেড প্রদ্যুত ফৌজদার, জেলা কমিটির সদস্য কমরেড মুনসুর রহমান।

বক্তারা সাম্রাজ্যবাদ-সাম্প্রদায়িকতা-লুটপাটতন্ত্র ও গণতন্ত্রহীনতাকে মানুষের প্রধান শত্রু বলে চিহ্নিত করে ‘৭২ এর সংবিধানের ভিত্তিতে রাষ্ট্র পরিচালনার জন্য আ’লীগ ও বিএনপির নেতৃত্বাধীন জোটের বিকল্প হিসেবে কমিউনিস্ট পার্টিকে শক্তিশালী করার জন্য আত্রাইবাসীর প্রতি আহবান জানান।

স/আ