নওগাঁয় শিল্প ও বাণিজ্য মেলার র‌্যাফেল ড্র বন্ধে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ:
নওগাঁয় শিল্প ও বাণিজ্য মেলায় ‘স্বপ্ন ছোঁয়া র‌্যাফেল ড্র’ নামক জুয়া বন্ধ করতে সংবাদ সম্মেলন করেছে জেলা পৌর আওয়ামীলীগ শাখা। শনিবার বেলা ১১টায় শহরের পুরাতান হাসপাতাল সড়ক নওগাঁ পৌর আওয়ামীলীগ শাখা অফিসে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলন লিখিত বক্তব্য পাঠ করেন, নওগাঁ পৌর আওয়ামীলীগ শাখার সভাপতি আলহাজ্ব মোহাম্মদ আলী।

লিখিত বক্তব্যে তিনি বলেন, গত ১৬ ডিসেম্বর থেকে শহরের বাইপাস বরুনকান্দি এলাকায় নওগাঁ চেম্বার অফ কর্মাস এন্ড ইন্ডাষ্ট্রির আয়োজনে মাসব্যাপী ‘শিল্প ও বাণিজ্য মেলা’ শুরু হয়। মেলার নামে সেখানে সাধারনদের দৃষ্টি আর্কষণ করতে ‘স্বপ্ন ছোঁয়া র‌্যাফেল ড্র’ চালু করে। এতে সদর উপজেলা সহ আশপাশের কয়েকটি উপজেলায় মানুষ পুরস্কারের আশায় প্রতিদিন ২০ টাকা দামের লটারি টিকিট কিনে ফতুর হচ্ছে। অনেকে পুরস্কার পাওয়ার আশায় প্রতিদিন কয়েক হাজার টাকা পর্যন্ত লটারির টিকিট কিনেছেন। এছাড়া প্রতিদিন রাত ৯ টা থেকে ১২ টা পর্যন্ত স্থানীয় ডিস ক্যাবলের মাধ্যমে টিকিটের ফলাফল সরাসরি সম্প্রচার করা হচ্ছে। এতে কোমলমতি শিক্ষার্থীদের শিক্ষার ব্যাপক বিঘœ ঘটছে এবং সাধারনদের মাঝে বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি হচ্ছে।

সম্প্রতি জেলায় বিভিন্ন স্থানে বন্যায় ফসল, ঘরবাড়ি, গৃহপালিত পশু মারা যাওয়াসহ ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়। সে শোক কাটিয়ে এখনো স্বাভাবিক হয়ে উঠতে পারেনি জেলাবাসী। এখনও চরম সংকটময় মুহুর্ত পার করছেন জেলাবাসী।

গত বছরেও অবৈধ ভাবে ‘শিল্প ও বাণিজ্য মেলা’ করে জেলা থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে। এবারও জেলাবাসী আর্থিক ভাবে ক্ষতিগ্রস্থ হতে চলেছে। ‘স্বপ্ন ছোঁয়া র‌্যাফেল ড্র’ নামক জুয়ার আসর বন্ধ করতে গত ১৮ ডিসেম্বর পৌর আওয়ামীলীগ শাখার পক্ষ থেকে জেলা প্রশাসক বরাবর একটি স্মারকলিপি প্রদান করা হলেও অদ্যবধি কোন ব্যবস্থা নেয়া হয়নি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি কাউন্সিলর নাজমুল হক মন্টু ও মোফাজ্জল হোসেন, সাংগঠনিক সম্পাদক জামেদ আলী ও সামছুল হক এবং যুগ্ম সাধারন সম্পাদক কাজী মিজানুর রহমান বাবলুসহ প্রমূখ।

এ বিষয়ে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মাহবুবুর রহমান বলেন, স্যার ঢাকায় অবস্থান করছেন। ‘স্বপ্ন ছোঁয়া র‌্যাফেল ড্র’ বন্ধের স্মারকলিপির বিষয়টি আমার জানা নেই। খোঁজ নিয়ে বিষয়টি দেখবেন বলে জানান তিনি।
স/শ