নওগাঁয় জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ:
“দোষারোপ নয়, দূর্ঘটনার কারন জানতে হবে, সবাইকে নিয়ম মানতে হবে“ এই প্রতিপাদ্য নিয়ে বর্ন্যাঢ্য র‌্যালী ও আলোচনা সভার মধ্যে দিয়ে নওগাঁয় জাতীয় নিরাপদ সড়ক দিবস (নিসচা) ২০১৬ পালিত হয়েছে।

শনিবার সকালে পুরাতন কালেক্টরেট চত্বর থেকে একটি বর্ন্যাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জিলা স্কুলে গিয়ে শেষ হয়। পরে জিলা স্কুল মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালীর উদ্বোধন ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক ড. আমিনুর রহমান।

নিরাপদ সড়ক দিবস নিস্চার নওগাঁ জেলা শাখার সভাপতি এ,এস,এম রায়হান আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে আলোচনা সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মুহঃ রাশিদুল হক, পৌর সভার মেয়র আলহাজ্ব নজমুল হক সনি, নওগাঁ সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর শরীফুল ইসলাম খান, নওগাঁ চেম্বর অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি‘র পরিচালক তৌফিকুর রহমান বাবু,দৈনিক করতোয়ার প্রবীন সাংবাদিক নবির উদ্দীন, জেলা মাদক বিরোধী সামাজিক আন্দোলনের সভাপতি ও জেলা শিক্ষক সমিতির আহবায়ক মাষ্টার হাফিজুর রহমান, বে-সরকারী সংস্থা রানির প্রধান নির্বাহী ফজলুল হক খান, জিলা স্কুলের সিনিয়র শিক্ষক সেকেন্দার আলী, জেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সাবেক সাধারন সম্পাদক আতিকুর রহমান, শিক্ষার্থী দিগন্ত প্রমুখ।

 
বক্তারা বলেন, কাউকে দোষারোপ না করে দূর্ঘটনার কারন জেনে, তা নিরপন করতে হবে, সবাইকে নিয়ম মেনে চললে দূর্ঘটনা হ্রাস পাবে। তাই সবাইকে ঐক্যবদ্ধ হয়ে জনসচেতনতা বৃদ্ধি করে দুর্ঘটনা কমানোর আহবান জানান।

 
পরে নিসচার সাংস্কৃতিক সম্পাদক ডাঃ প্রদীপ কুমার হাজরার সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।
স/শ