বৃহস্পতিবার , ৪ ফেব্রুয়ারি ২০২১ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

কোহলির চেয়েও এগিয়ে সাকিব

Paris
ফেব্রুয়ারি ৪, ২০২১ ৭:৫২ অপরাহ্ণ

২০১৯ সালের পর থেকে যেসব ব্যাটসম্যান ক্রিকেটের তিন ফরম্যাটে ন্যূনতম এক হাজার রান করেছেন তাদের মধ্যে গড় রানের হিসেবে সবার চেয়ে এগিয়ে সাকিব আল হাসান।

২০১৯ সালের ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত ক্রিকেটের তিন সংস্করণ সব মিলে ২০ ম্যাচ খেলে ৬৭.৩৭ গড়ে ১ হাজার ৭৮ রান সংগ্রহ করেছেন সাকিব। তার সামনে আরও বেশি ম্যাচ খেলার সুযোগ ছিল। কিন্তু জুয়াড়িদের কাছ থেকে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পাওয়ার বিষয়টি গোপন করায় এক বছর নিষিদ্ধ হওয়া সেই সুযোগ হারান এ তারকা অলরাউন্ডার।

তবে যে কয়টি ম্যাচ খেলেছেন তাতে বিশ্বের অন্যসব তারকা ব্যাটসম্যাদের চেয়ে গড় রানের হিসেবে এগিয়ে সাকিব। তার ধারে কাছেও নেই বর্তমান সময়ের অনত্যম সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি, ভারতীয় তারকা ওপেনার রোহিত শর্মার ও পাকিস্তানের এই সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান বাবর আজম।

সাকিবের চেয়ে দ্বিগুণের বেশি ম্যাচ (৪৩) খেলে ৬০.৪২ গড়ে ২ হজার ৫৩৮ রান করেছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। তিনি রয়েছেন দ্বিতীয় স্থানে।

তৃতীয় পজিশনে থাকা পাকিস্তানের অধিনায়ক বাবর আজম ৫৩ ম্যাচে ৫৫.৭৪ গড়ে তুলেছেন ২ হাজার ৯৫৪ রান।

ভারতের অধিনায়ক বিরাট কোহলি ৬৬ ম্যাচে ৫৪.০৪ গড়ে করেছেন ৩ হাজার ২৯৭ রান। আর ৫৬ ম্যাচে ৫১.৪৬ গড়ে ২ হাজার ৮৮২ রান করেছেন রোহিত শর্মা।

সর্বশেষ - খেলা