রবিবার , ১৭ ফেব্রুয়ারি ২০১৯ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

আধা ঘণ্টার শিলাবৃষ্টিতে নাটোরে ফসলের ব্যাপক ক্ষতি

Paris
ফেব্রুয়ারি ১৭, ২০১৯ ৩:২৬ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

শস্যভাণ্ডারখ্যাত নাটোরের সিংড়ার চলনবিলের ওপর দিয়ে বয়ে যাওয়া আকস্মিক ঝড় ও শিলাবৃষ্টির আঘাতে কাঁচা ও টিনশেড ঘরবাড়ি এবং বোরো ধান, ভুট্টা, করলা, পেঁয়াজ, আমসহ ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে।

রোববার ভোর ৫টায় প্রায় আধা ঘণ্টার ঝড় ও শিলাবৃষ্টিতে এ বিপর্যয় ঘটে।

স্থানীয় কৃষি অফিস সূত্রে জানায়, ভোররাতে সিংড়া উপজেলার তাজপুর, কলম, শেরকোল, চৌগ্রাম, লালোর ইউনিয়ন ও পৌরসভার ওপর দিয়ে বয়ে যাওয়া আকস্মিক ঝড় ও শিলাবৃষ্টিতে কিছু কাঁচা ও টিনশেড ঘর আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে।

এ ছাড়া কাঁচা বোরো ধান, ভুট্টা, করলা, পেঁয়াজ, আমসহ ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে চলনবিলের ভ্রাম্যমাণ হাঁস খামারিরা।

তাজপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ড সদস্য জাকারিয়া হোসেন বলেন, তাজপুর ইউনিয়নের হরিপুর, হিয়াতপুর, মাহমুদপুরসহ সাত গ্রামের প্রায় শতাধিক ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। আর অত্র অঞ্চলের কাঁচা বোরো ধান, ভুট্টা ও করলাচাষিদের ব্যাপক ক্ষতি হয়েছে। কৃষকদের এ ক্ষতি পুষিয়ে ওঠা কোনোভাবেই সম্ভব নয় বলে তিনি জানান।

পৌর শহরের নিংগইন গ্রামের হাঁস খামারি রাজিয়া বেগম ও সাহাব উদ্দিন বলেন, ভোররাতে আকস্মিক ঝড় ও শিলাবৃষ্টিতে তাদের দুটি হাঁসের খামারে ব্যাপক ক্ষতি হয়েছে। এ বিষয়ে তারা সরকারের আর্থিক সহযোগিতা কামনা করেন।

সিংড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আল-আমিন জানান, আকস্মিক ঝড়ে তাজপুর, শেরকোল, লালোর ও ইটালী ইউনিয়নের কিছু এলাকায় কাঁচা ও টিনশেড ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হওয়ার খবর পেয়েছি। ক্ষতিগ্রস্তদের তালিকা প্রণয়নের কাজ চলছে।

সিংড়া উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মাহমুদুল হাসান বলেন, ঝড় ও শিলাবৃষ্টিতে উপজেলার পাঁচ ইউনিয়ন ও পৌরসভার কিছু এলাকায় কাঁচা বোরো ধান, ভুট্টা, করলা, পেঁয়াজ, আমের ব্যাপক ক্ষতি হয়েছে। তবে ধানের ক্ষতি পুষিয়ে ওঠা সম্ভব বলে তিনি জানান।

সর্বশেষ - জাতীয়