আত্রাইয়ে পহেলা ফাল্গুন ও ভালোবাসা দিবসকে ঘিরে ভ্রাম্যমান ফুলের দোকানে উপচে পড়া ভিড়

আত্রাই প্রতিনিধি:
আজ পহেলা ফাল্গুন। এই দিনে পড়েছে বিশ্ব ভালোবাসা দিবসও। বসন্ত বরণ ও ভালবাসা দিবস উপলক্ষে  নওগাঁর আত্রাইয়ে বিভিন্ন স্থানে অস্থায়ীভাবে বসেছে অনেক ফুল দোকান। প্রিয়জনকে ভালোবাসা জানাতে সেই সকল ফুলের দোকানগুলোতে সকাল থেকেই ভিড় জমাচ্ছেন তরুণ-তরুণী থেকে বিভিন্ন বয়সের মানুষ।
এ সকল দোকানে গোলাপ থেকে শুরু করে নান ধরনের ফুলের পসরা সাজিয়ে বসেছেন ব্যবসায়ীরা। ক্রেতাদের আকৃষ্ঠ করতে চলছে গান-বাজনা। দোকানিরা বলছে এই দিনে ভ্রাম্যমান দোকান গুলোতে ফুল ক্রেতাদের ব্যাপক সমাগম ঘটে।
সরেজমিন দেখা যায়, সাহেবগঞ্জ বাজারে, আত্রাই জিরো পয়েন্টে, রেলস্টেশন এলাকায়সহ উপজেলার আনাচে কানাচে অস্থায়ী ফুলের দোকানের পসরা সাজিয়ে বসেছেন। সব দোকানেই ক্রেতার সংখ্যা চোখে পড়ার মতো। ফুলের দাম অন্যান্য দিনের থেকে কয়েকগুণ বেশি হলেও খুশি হয়ে ফুল কিনছেন ক্রেতারা। বেশি দামে বিক্রি করে খুশি ব্যবসায়ীরাও।
এ বছর গোলাপ বিক্রি হচ্ছে প্রতি পিস ৪০-৬০ টাকা, রজনীগন্ধার স্টিক ৩০ টাকা, গ্লাডিওলাস প্রতি পিস ৫০ টাকা, জারবেরা প্রতি পিস ৫০ টাকা, ফুলে মোড়ানো মেয়েদের মাথায় পড়ানো রিং বিক্রি হচ্ছে দুইশ থেকে আড়াইশ টাকায়।
ফুল কিনতে আসা আকাশ চৌধুরী বলেন, ফুলের দাম অনেক বেশি, তার পরেও এই দিন ফুল কিনতে হয় কিছুই করার নেই।
ফুল ব্যবসায়ী রকেট হোসেন বলেন, ভালোবাসা দিবস উপলক্ষে অতিরিক্ত ফুল আনা হয়েছে। অবশ্য এ দিবস উপলক্ষ্যে দাম একটু বেশিই থাকে। ফুলের দাম একটু বেশি মনে হলেও ক্রেতার চাহিদা অনেক। আশা করছি এ বছরও ফুল বেঁচে অনেক লাভ করতে পারবো।#