সোমবার , ১৩ এপ্রিল ২০২০ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

আইনমন্ত্রীর ব্যক্তিগত অর্থায়নে ৮০০ পরিবারে খাদ্যসামগ্রী বিতরণ

Paris
এপ্রিল ১৩, ২০২০ ৮:৩১ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হকের ব্যক্তিগত অর্থায়নে তার নির্বাচনী এলাকা ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় দ্বিতীয় পর্যায়ে ৮০০ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ শুরু হয়েছে।

রোববার (১২ এপ্রিল) রাত থেকে আখাউড়া আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীদের সহায়তায় ৮০০ পরিবারের মাঝে এসব খাদ্যসামগ্রী বিতরণ শুরু হয়েছে।

খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে প্রতি পরিবারের জন্য ১০ কেজি চাল, এক লিটার তেল, দুই কেজি আলু, মসুর ডাল দুই কেজি, লবণ এক কেজি ও সাবান একটা।

এসব খাদ্যসামগ্রী তিনদিনের মধ্যে রিকশা, অটোরিকশা ও ঠেলাগাড়ি চালক, ফেরিওয়ালা, ভিক্ষুক, ভবঘুরে, ফুটপাতের দোকানি, গৃহকর্মী, নৈশ প্রহরী ও শ্রমিকসহ দরিদ্র-অসহায় মানুষের বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দেয়া হবে।

এজন্য আখাউড়ার পাঁচটি ইউনিয়ন ও একটি পৌরসভার ৫৪টি ওয়ার্ডে কমিটি গঠন করা হয়েছে এবং ওয়ার্ডভিত্তিক ৮০০ পরিবারের তালিকা তৈরি করা হয়েছে।

এর আগে গত সপ্তাহে প্রথম পর্যায়ে আইনমন্ত্রীর উদ্যোগে আখাউড়ার ৪০০ পরিবারের মাঝে খাবার বিতরণ করা হয়। এছাড়া ঢাকায় বেকারিতে কাজ করা ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার পৌর এলাকার মসজিদ পাড়ার এক শ্রমিক বাড়িতে এসে কোনো কাজ পাচ্ছিলেন না। ঘরে খাবার নেই। ফোন করেন নিজ এলাকার সংসদ সদস্য আইনমন্ত্রী আনিসুল হককে। রাতেই খাবার পৌঁছে যায় ওই শ্রমিকের বাসায়।

বিষয়টি নিশ্চিত করেছেন মন্ত্রীর ঘনিষ্টজন আখাউড়া পৌরসভার মেয়র ও উপজেলা যুবলীগের আহ্বায়ক মো. তাকজিল খলিফা কাজল।

রোববার বিকেলে তিনি জানান, ওই যুবক ছাড়াও আরও ১২ জনের কাছে খাদ্যসামগ্রী পৌঁছে দেয়া হয়।

ধরখারের বাসিন্দা অবসরপ্রাপ্ত সুবেদার মো. কাউছার ফোন করে মন্ত্রীকে জানান, তার বাড়ির আশপাশের কয়েকজন দরিদ্র এখনও কোনো সহায়তা পাননি। পরে মন্ত্রীর নির্দেশে তাদের কাছে খাদ্যসামগ্রী পৌঁছানো হয়।

সর্বশেষ - জাতীয়