দঙ্গল’র যত রেকর্ড

January 10, 2017 at 3:47 pm
0
45

সিল্কসিটিনিউজ ডেস্ক :

আমির খান অভিনীত ও বহুল আলোচিত বলিউড সিনেমা দঙ্গল। গত ২৩ ডিসেম্বর ভারতের ৪ হাজার ৩০০ ও ভারতের বাইরে বিভিন্ন দেশে প্রায় ১ হাজার প্রেক্ষাগৃহে মুক্তি পায় সিনেমাটি।

মুক্তির পর থেকেই একের পর এক রেকর্ড ভেঙে চলেছে দঙ্গল। মুক্তির তৃতীয় সপ্তাহে বেশ কয়েকটি রেকর্ড ভেঙেছে সিনেমাটি। ভারতীয় কিংবদন্তি কুস্তিগীর মহাবীর ফোগাটের জীবনী নিয়ে নির্মিত সিনেমাটি এখন পর্যন্ত যত রেকর্ড গড়েছে তা নিয়ে এ প্রতিবেদন।

১. ভারতীয় বক্স অফিসের ইতিহাসে সবচেয়ে বেশি আয়ের রেকর্ড গড়েছে দঙ্গল। আমির খান অভিনীত পিকে সিনেমার ৩৪০ কোটি রুপি আয়কে পেছনে ফেলে শীর্ষ অবস্থানে সিনেমাটি। ভারতীয় বক্স অফিসে সিনেমাটির বর্তমান আয় ৩৪৩.৯০ কোটি রুপি।

২. অস্ট্রেলিয়ায় ভারতীয় সিনেমার ইতিহাসে প্রথমদিনে সবচেয়ে বেশি আয়ের রেকর্ড দঙ্গল সিনেমার।

৩. বক্স অফিসে একদিনের আয়ের দিক থেকে নতুন রেকর্ড গড়েছে দঙ্গল। এর আগে সুলতান সিনেমার দখলে ছিল এ রেকর্ড। সিনেমাটির এত দিনে সর্বোচ্চ আয় ছিল ৩৯ কোটি রুপি। একদিনে ৪২.৩৫ কোটি রুপি আয় করে এ রেকর্ড এখন দঙ্গল’র দখলে।

৪. প্রথম উইকেন্ডে সবচেয়ে বেশি আয়ের (১০৬.৩৫ কোটি রুপি) রেকর্ড গড়েছে দঙ্গল

৫. সবচেয়ে দ্রুত ৩০০ কোটির মাইলফলক স্পর্শ করা ভারতীয় সিনেমা দঙ্গল

৬. উত্তর আমেরিকায় সর্বাধিক পর্দায় মুক্তি পাওয়া ভারতীয় সিনেমা দঙ্গল। মোট ৩৩১টি পর্দায় সিনেমাটি মুক্তি পেয়েছে।

৭. ভারতের বাইরে যুক্তরাষ্ট্র, কানাডা ও অস্ট্রেলিয়ায় দঙ্গল আয় করেছে ১৭৪ কোটি রুপি। যা এখন পর্যন্ত কোনো ভারতীয় সিনেমার সর্বোচ্চ।

ভারতীয় কুস্তিগীর মহাবীর ফোগাট ও তার দুই মেয়ে গীতা ও ববিতার সংগ্রামী জীবন এবং ২০১০ সালের কমনওয়েথ গেমসে প্রথম ভারতীয় হিসেবে গীতার স্বর্ণ জেতার কাহিনি নিয়ে দঙ্গল সিনেমাটি পরিচালনা করেছেন নিতেশ তিওয়ারি। এতে আমির খান ছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সাক্ষী তানওয়ার,  ফাতিমা সানা শেখ, সানিয়া মালহোত্রা, জাইরা ওয়াসিম প্রমুখ।

 

 

সূত্র :রাইজিংবিডি