দিল্লিতে স্কুলের ফি পরিশোধে দেরি হওয়ায় ১৬ শিশু পাঁচ ঘণ্টা তালাবদ্ধ

July 11, 2018 at 10:04 pm

সিল্কসিটিনিউজ ডেস্ক:

স্কুলের ফি পরিশোধ করতে দেরি হওয়ায় নার্সারি শ্রেণির ১৬ শিশুকে পাঁচ ঘণ্টা ধরে তালাবদ্ধ করে রাখার অভিযোগ উঠেছে। ভারতে দিল্লির একটি বেসরকারি স্কুল প্রশাসনের বিরুদ্ধে এই অভিযোগ উঠে।

বুধবার ভারতীয় সংবাদমাধ্যম দ্য হিন্দু অনলাইনের খবরে বলা হয়, স্কুলের ফি দিতে বিলম্ব হওয়ায় ১৬ শিশুকে গত সোমবার স্কুল ভবনের ভূগর্ভস্থ একটি কক্ষে পাঁচ ঘণ্টা তালাবদ্ধ করে রাখে স্কুল প্রশাসন। খবর পেয়ে শিক্ষার্থীদের বাবা-মা ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করে। শিশুদের সঙ্গে এমন নিষ্ঠুরতার অভিযোগে ওই স্কুল প্রশাসনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

বিবিসির খবরে বলা হয়েছে, আটক শিশুদের বয়স চার থেকে ছয় বছরের মধ্যে। আটক রাখার বিষয়টি এড়িয়ে গিয়ে স্কুল কর্মকর্তারা স্থানীয় সংবাদমাধ্যমকে জানান, শিক্ষার্থীদের ‘অ্যাকটিভি সেন্টারে’ রাখা হয়েছিল।

এ দিকে অভিভাবকেরা বলেন, স্কুল থেকে সন্তানদের বাসায় আনতে গিয়ে তাঁরা দেখেন, শিশুরা ক্লাসরুমে নেই। পুলিশের কাছে অভিভাবকদের করা অভিযোগে বলা হয়, ওই শিশুদের সকাল সাড়ে সাত থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত ভূ-গর্ভস্থ কক্ষে রাখা হয়েছিল। সেখানে ছিল ভীষণ গরম। শিশুরা ক্ষুধার্ত ও তৃষ্ণার্ত হয়ে পড়েছিল।

ঘটনার পর ইতিমধ্যে কয়েকজন অভিভাবক স্কুলের ফি পরিশোধ করেছেন। এক ছাত্রীর বাবা বলেছেন, এই ঘটনার প্রমাণ দেওয়ার পরও স্কুলের অধ্যক্ষ অপরাধ স্বীকার করেননি বা অনুতপ্ত হননি।

শিশু অধিকার রক্ষা নিয়ে কাজ করা দিল্লি কমিশন এই ঘটনার তদন্ত শুরু করেছে।

Print