রাজশাহী কলেজের উদ্ভিদবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধানের বিদায় সংবর্ধনা

January 4, 2018 at 9:36 pm

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী কলেজে উদ্ভিদবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক হালিমা খাতুনের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। বৃস্পতিবার বেলা সাড়ে ১১টায় বিভাগের ১০২ নং কক্ষে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিভাগের সহযোগী অধ্যাপক ড. নূরুননেসা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান। এতে বিশেষ অতিথি ছিলেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর আল-ফারুক চেীধুরী, শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক প্রফেসর ড. জুবাইদা আয়েশা সিদ্দিকা।

এসময় আরও উপস্থিত ছিলেন, উদ্ভিদবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. আ.ন.ম. আল-মামুন চৌধুরী, মোসাঃ নাসিমা খাতুন, সহকারী অধ্যাপক ড. এনায়েতুস সাকালাইন, ড. মোঃ মোনতাজ আলী সরকারসহ বিভাগের সকল শিক্ষকরা।

প্রধান অথিতির বক্তব্যে অধ্যক্ষ হবিবুর রহমান বলেন, হালিমা খাতুন একটি বিভাগের প্রধান হওয়া সত্ত্বেও বিভাগের ক্লাস নিয়মিত নিতেন। অর্থাৎ তিনি অত্যান্ত দায়িত্বশীল শিক্ষক ছিলেন। এ রকম শিক্ষক খুবই বিরল।
তিনি আরো বলেন, একদল ডাকাত একটি বাড়ি ডাকাতি করা শেষে, বাড়ির মালিককে সালাম জানিয়ে গেল। পরিবারের অন্য সবাই ডাকাতিটাই দেখতে পায়। কিন্তু হালিমা খাতুন দেখতে পান সালাম দেয়াটা। অর্থাৎ হালিমা খাতুন এমন একটা মনের মানুষ যিনি কখনই মানুষের খারাপ দিকটা দেখতে পেতেন না। তিনি এতটাই উদার মনের মানুষ।

অধ্যক্ষ বলেন, বিদায় প্রতিটি মানুষের গুনগান করা হয়।কারও দোষ দেখানো হয় না। কিন্তু আজ আমি হালিমা খাতুন এর কোন দোষ খুঁজতে গিয়ে কোন রকম দোষ খুঁজেই পেলাম না। যা আমি বলতে পারি।

জানা গেছে, ৩২ বছর ধরে শিক্ষার্থীদের মাঝে তিনি শিক্ষার আলো ছড়িয়েছেন। তিনি প্রথম পাঠগ্রাম কলেজ থেকে ২০১০ সালের মে মাসে রাজশাহী কলেজে শিক্ষাক হিসেবে যোগ দেন। পরে ২০১৪ সালের এপ্রিল মাসে তিনি উদ্ভিদবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধানের দায়িত্ব পান।

স/শ

Print