শিবগঞ্জে গরু ব্যবসায়ীদের হয়রানির অভিযোগ

September 13, 2017 at 7:05 pm

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
শিবগঞ্জে বৈধভাবে গরু ব্যবসা করতে গিয়ে ব্যবসায়ীরা চরমভাবে হয়রানীর শিকার হচ্ছে বলে অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে শিবগঞ্জ উপজেলার মনাকষা বিজিবি ক্যাম্পে।

এলাকাবাসী ও গরু ব্যবসায়ীরা জানান, মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার দূর্লভপুর ইউনিয়নের বাররশিয়া গ্রামের গরু ব্যবসায়ী কামরুল, রায়হানুল, মামুন, কালাম ও মনাকষা ইউনিয়নের পারচৌকা গ্রামের রোজবলসহ কয়েকজন বৈধ কাগজপত্রসহ ৩৬টি গরু নিয়ে রাজশাহী সিটি হাটে যাবার পথে মনাকষা বিওপির বিজিবির সদস্যরা কালুপুর বটতলা নামক স্থান হতে গরুগুলো আটক করে বিজিবি ক্যাম্পে নিয়ে আসে। গরু ব্যবসায়ীরা তাৎক্ষণিক কাগজপত্র নিয়ে ক্যাম্পে নিয়ে গেলে বিজিবি সদস্যরা বিভিন্ন টালবাহানা শুরু করতে থাকে।

বুধবার দুপুরে বিজিবি সদস্যরা চালান নিয়ে যেতে গেলে গরু ব্যবাসায়ীরা গরু বোঝাই স্ট্যারিয়ারিং গাড়ীর সামনে শুয়ে পড়ে প্রতিবাদ জানায়। ফলে বাধ্য হয়ে গরু চালান দেয়া বন্ধ করে।

পরে চাঁপাইনবাবগঞ্জ ৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে: কর্নেল আবুল এহেসান ঘটনাস্থলে এসে স্থানীয় আওয়ামীলীগ নেতাদের সাথে আলোচনা করে ৩৬টি গরুর পুনুরায় কাগজ তৈরী করিয়ে গরুগুলো ছাড় দেয়ার সিদ্ধান্ত হয়।

এব্যাপারে বুধবার বিকাল তিনটার দিকে মনাকষা বিওপির কমান্ডারের সাথে সরাসরি যোগাযোগ করতে গেলে তিনি এক ঘন্টা অপেক্ষা করতে বলেন। এক ঘন্টা পর বিকাল ৪টার দিকে আবারো যোগাযোগের চেষ্টা করা হলে তিনি বলেন ঘটনাস্থলে উপস্থিত অধিনায়ক লে: কর্নেল আবুল এহসানের সাথে কথা বলতে বলেন। কিন্তু অধিনায়ক বলেন সাংবাদিকদের সাথে কোন কথা বলা যাবে না।

স/অ

Print