রবিবার , ২২ নভেম্বর ২০২০ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

করোনা সচেতনতা নিয়ে সম্প্রীতি বাংলাদেশ’র পথসভা ও মাস্ক বিতরণ

Paris
নভেম্বর ২২, ২০২০ ৪:১৭ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

 

করোনাভাইরাস বিষয়ে জনসচেতনতা সৃষ্টিতে সম্প্রীতি বাংলাদেশ আজ ২২ নভেম্বর রবিবার সকাল ১১টায় রাজধানীর কারওয়ান বাজার এলাকায় পথসভার আয়োজন করে। পথসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি।

প্রধান অতিথির বক্তব্যে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি বলেন, এখন পর্যন্ত কার্যকর কোনো টিকা বাজারে আসেনি। আর সে কারণেই মাস্ক হচ্ছে শ্যাডো ভ্যাকসিন। তিনি বলেন, স্বাস্থ্যবিধি মেনে চলা ও জনসচেতনতার বিকল্প নেই। পথসভায় আরো বক্তব্য রাখেন হৃদরোগ বিশেষজ্ঞ ডা. মাহবুবুর রহমান বাবু, সম্প্রীতি বাংলাদেশ এর সদস্য সচিব বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল এবং সম্প্রীতি বাংলাদেশ এর আহ্বায়ক সাংস্কৃতিক ব্যক্তিত্ব পীযূষ বন্দ্যোপাধ্যায়। পথসভা শেষে পথচারীদের মধ্যে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়।

উল্লেখ্য, গত ২১ নভেম্বর রাতে সম্প্রীতি বাংলাদেশ ‘নো মাস্ক নো সার্ভিস’ শীর্ষক একটি ওয়েবিনারের আয়োজন করে। পীযূষ বন্দ্যোপাধ্যায়ের সঞ্চালনায় ওয়েবিনারে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বায়োমেডিক্যাল রিসার্চ সেন্টারের পরিচালক ও ফার্মেসি বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক আ ব ম ফারুক, বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান, বক্ষব্যাধি বিশেষজ্ঞ অধ্যাপক ডা. উত্তম কুমার বড়ুয়া ও ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল।

 

সূত্র: কালেরকন্ঠ

সর্বশেষ - জাতীয়