রবিবার , ২৪ মার্চ ২০২৪ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

পুঠিয়া হিসাব রক্ষণ কার্যালয়ে বিভিন্ন ধরণের বিল নিয়ে ভোগান্তি

Paris
মার্চ ২৪, ২০২৪ ৫:১৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :

রাজশাহীর পুঠিয়া উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তার কার্যালয়ে আইবাস সমস্যার করাণে বিলভাউচার পাস হচ্ছেনা বলে অভিযোগ উঠেছে। গত ১ সপ্তাহ থেকে এ অবস্থার চলছে বলে হিসাবরক্ষণ কর্মকর্তার কার্যালয় সূত্রে জানাগেছে।

এতে করে উপজেলা হিসাবরক্ষণ কার্যালয়ে বিভিন্নধরণের বিল নিয়ে ভোগান্তিতে পড়েছেন বিল গ্রহিতারা। কবে নাগাত এ আবস্থার উন্নতি হবে তা কেউ বলতে পারছেনা।

খোঁজ নিয়ে জানাগেছে, সিএও অফিসের অথরিটির ভিত্তিতে অনুদান ও প্রল্পের ছাড়পত্র অর্থের বিল পাস, সরকারি কর্মচারীদের বিভিন্ন ঋণ ও অগ্রিম পরিশোধ, পেশন ও আনুতোষিক পরিধোধ, বেতন-ভাতাদি বিল পাস, সরবরাহ ও সেবা, মেরামত ও সংরক্ষণ এবং অন্যান্য খাতে বিল পাস। এসব বিল ভউচার পাস করতে উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তাকে আইবাস ++ সফটয়্যারের মাধ্যমে সম্পন্ন করতে হয়। গত ১ সপ্তাহ ধরে আইবাস++ সফটওয়্যারের সমস্যার করণে শত শত বিলভাউচারের ফাইল আটকে আছে। সামনে ঈদ এসময় এ সমস্যা চলতে থাকলে সরকারি কর্মকর্তা কর্মচারীগণে বেতনভাতাসহ বিভিন্ন ধরণে বিলভাউচার নিয়ে তারা বিপাকে পরবে।

তাই এ সম্যার আশুসমাধান চেয়েছেন ভুক্তভোগিরা। এ বিষয়ে পুঠিয়া উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তা মিন্নাত আলী বলেন, এ মাসে রেগুলার কাজের সাথে আরো কিছু বাড়তি কাজ যোগ হওয়ায় এ সমস্যা হয়ে থাকতে পারে। এ ছাড়াও তিনি বলেন, সরকারি যে ওয়াইফাই কানেকশন রয়েছে তার গতি অনেক কম থাকায় বাধ্য হয়ে আমাদের বেসরকারি ওয়াইফাইয়ের মাধ্যমে কাজ করতে হয়।

সর্বশেষ - রাজশাহীর খবর