শনিবার , ২৫ মে ২০২৪ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাণীনগরে পুকুরে দুর্বৃত্তের বিষ প্রয়োগ, মাছ নিধন

Paris
মে ২৫, ২০২৪ ১২:৪২ অপরাহ্ণ

 

রাণীনগর প্রতিনিধি:
নওগাঁর রাণীনগরে ১৭ বিঘার একটি চাষকৃত পুকুরে বিষ প্রয়োগ করেছে দুর্বৃত্তরা। এতে করে দুর্বৃত্তের দেওয়া বিষে ওই পুকুরের প্রায় ৫ লাখ টাকার বিভিন্ন প্রজাতির মাছ মরে গেছে বলে দাবি করেছেন পুকুরের লিজকৃত মালিক। শুক্রবার রাতের আঁধারে উপজেলার রাতলায় সোমনদিঘী পুকুরে এই ঘটনাটি ঘটে।

জানা গেছে, ওই পুকুরটি সরকারি খাস পুকুর। গত তিন বছর আগে সরকারিভাবে লিজ পান বড়গাছা ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মহসিন আলী। লিজ পাওয়ার পর থেকে তিনি পুকুরটিতে রুই, কালতা, মৃগেল, সিলভারসহ বিভিন্ন প্রজাতির মাছ চাষ করে আসছিলেন।

পুকুরের লিজকৃত মালিক মহসিন আলী জানান, সরকারি বিধি মোতাবেক সরকারি কোষাগারে অর্থ দিয়ে লিজের মাধ্যমে তিন বছর ধরে ওই পুকুরে মাছ চাষ করে আসছি। এরই মধ্যে শনিবার সকালে পুকুর দেখাশোনার শ্রমিক পুকুরে গিয়ে দেখেন পুকুরের মাছ মরে ভেসে উঠেছে। তার দাবি, শুক্রবার রাতের আঁধারে শত্রুতা করে কে বা কাহারা পুকুরে বিষ প্রয়োগ করেছে। এতে করে আমার আনুমানিক ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে। এ ঘটনায় থানায় অভিযোগ দায়েরের প্রস্ততি চলছে।

এ ব্যাপারে রাণীনগর থানার ওসি মো. আবু ওবায়েদ বলেন, ঘটনাটি মৌখিকভাবে শুনেছি। এখন পর্যন্ত লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ - রাজশাহীর খবর