১৯০ কোটি টাকা ব্যয়ে সিংড়ায় হাই-টেক পার্কের ভিত্তি প্রস্তর স্থাপন

সিংড়া প্রতিনিধি:

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র দক্ষ নেতৃত্ব এবং ডিজিটাল আর্কিটেক সজীব ওয়াজেদ জয়ের তত্ত্বাবধান ও পরামর্শে প্রযুক্তির উদ্ভাবনী সংস্কৃতিতে এগিয়ে যাচ্ছে দেশ। এখন আর বাংলাদেশ শ্রম ঘন অর্থনীতির দেশ নয়, তথ্য প্রযুক্তিতে সমৃদ্ধ একটি দেশ। তথ্য প্রযুক্তির প্রশিক্ষণ গ্রহন করে এদেশের তরুণ-তরুণীরা ঘরে বসেই বৈদেশিক মুদ্রা উপার্জন করছেন। তথ্য প্রযুক্তি খাতে ২০ লক্ষ তরুণ-তরুণীর কর্মসংস্থান তৈরী হয়েছে। তথ্য প্রযুক্তি খাতে ১.৪ বিলিয়ন ডলার উপার্জন করছে বাংলাদেশ।

রোববার দুপুরে নাটোরের সিংড়ায় উপজেলা পরিষদ হলরুমে প্রধান অতিথির বক্তব্যে পলক এসব কথা বলেন।

এর আগে উপজেলার শেরকোল এলাকায় ৯.২৮ একর জমির উপরে ১৯০ কোটি টাকা ব্যয়ে ভারতীয় হাই কমিশনার বিক্রম কুমার দোরাইস্বামীকে সাথে নিয়ে হাই-টেক পার্কের ভিত্তি প্রস্তর স্থাপন করেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। আর প্রকল্পটি বাস্তবায়ন হলে তিন হাজার মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিসহ প্রতি বছর এক হাজার তরুণ-তরুণী প্রশিক্ষণের সুযোগ পাবে বলে জানা গেছে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক ডা. বিকর্ণ কুমার ঘোষ, নাটোরের জেলা প্রশাসক শামীম আহমেদ, পুলিশ সুপার লিটন কুমার সাহা। এসময় উপস্থিত ছিলেন সিংড়া উপজেলা পরিষদেও চেয়ারম্যান শফিকুল ইসলাম, পৌর মেয়র মো. জান্নাতুল ফেরদৌস প্রমূখ। অনুষ্ঠান শেষে প্রযুক্তিতে সফল ১৯জন উদ্যোক্তার হাতে ল্যাপটপ তুলে দেন অতিথিবৃন্দ।

জি/আর