আরএমপি’র কার্যক্রম পরিদর্শন করলেন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস 

নিজস্ব প্রতিবেদক:

বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সদরদপ্তর ও শাহমখদুম থানা কম্পাউন্ডে অবস্থিত ভিকটিম সাপোর্ট সেন্টার, সাইবার ক্রাইম ইউনিট, অপারেশন কন্ট্রোল অ্যান্ড মনিটরিং সেন্টার ও সিআরটির কার্যক্রম পরিদর্শন করেছেন।

রবিবার (২৪ জুলাই) সকাল সাড়ে ১১টায় যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আরএমপি সদরদপ্তরে পোঁছিলে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সম্মানিত পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিক রাষ্ট্রদূতকে ফুলেল শুভেচ্ছা জানান। আরএমপির এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

পরবর্তীতে পুলিশ কমিশনার যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতকে সাথে নিয়ে তিনি ভিকটিম সাপোর্ট সেন্টার পরিদর্শন করেন। এ সময় রাষ্ট্রদূত পিটার হাস ভিকটিম সাপোর্ট সেন্টারে কর্মরত নারী পুলিশ সদস্যদের সাথে মতবিনিময় করেন। ভিকটিম সাপোর্ট সেন্টারের সার্বিক কার্যক্রম তিনি সন্তোষ প্রকাশ করেন।

যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের আগমন উপলক্ষ্যে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ সদরদপ্তর কনফারেন্স রুমে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিকের সভাপতিত্বে সংক্ষিপ্ত পরিচিতি সভা শেষে আরএমপি’র বিভিন্ন কাযক্রমের উপর ডকুমেন্টারি প্রদর্শন করা হয়। ডকুমেন্টারিতে সাইবার ক্রাইম ইউনিট, হ্যালো আরএমপি অ্যাপ, অপারেশন কন্ট্রোল অ্যান্ড মনিটরিং সেন্টার, কিশোর গ্যাং এর ডিজিটাল ডাটাবেজ এবং সিআরটি-সহ আরএমপি’র বিভিন্ন কার্যক্রম তুলে ধরা হয়। পরে পুলিশ কমিশনার যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতকে আরএমপির পক্ষ থেকে শুভেচ্ছা ক্রেস্ট প্রদান করেন।

জি/আর