স্মার্ট দেশ গড়তে শিক্ষার বিকল্প নেই : খাদ্যমন্ত্রী


সাপাহার প্রতিনিধি :
বাংলাদেশ সরকারের খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন উন্নত ও স্মার্ট দেশ গড়তে হলে শিক্ষার কোন বিকল্প নেই। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে তার যোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন।

তিনি বলেছেন বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল ও সুখী সমৃদ্ধশালী দেশ হিসেবে গড়ে তুলতে হলে মানব জাতীকে সু-শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে। তবেই স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা আমাদের পক্ষে সম্ভব হবে।
শিক্ষার মানোন্নয়নে বৃহস্পতিবার দুপুর ১২টায় সাপাহার চৌধুরী চাঁন মোহাম্মাদ মহিলা ডিগ্রী কলেজ প্রাঙ্গনে অনুষ্ঠিত নবীন বরণ ও অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে তিনি কথাগুলি বলেন।

কলেজ পরিচালনা পরিষদ বিভাগের সভাপতি প্রফেসর ইসমত এনামুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সমাবেশে সামানে ২০২৪সালে অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে জননেন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে নৌকা মার্কার পক্ষে ভোট চেয়ে দেশকে আরোও শক্তিশালী করে গড়ে তোলার আহব্বন জানান।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে সাপাহার সরকারী ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো: শহিদুর রহমান, উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান হোসেন, সাপাহার উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্যাহ আল মামুন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি শাসুল আলম শাহ চৌধুরী, চাঁন মোহাম্মাদ মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ আবু এরফান আলী প্রমুখ বক্তব্য প্রদান করেন।

অনুষ্ঠান শুরুতেই প্রধান অতিথী কলেজ প্রঙ্গনে নির্মিত ৪তলা বিশিষ্ট একাডেমিক ভবনের উদ্বোধন ও ২০১৭সালে অনুষ্ঠিত অনার্স চতুর্থ বর্ষে রাষ্ট্র বিজ্ঞান বিষয়ে অত্র কলেজ হতে পরীক্ষায় অংশ গ্রহণ করে সারা বাংলাদেশ প্রথম স্থান অধিকার কারি তানিয়া নাসরিনকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করেন।