সৌম্য সরকারের অল-রাউন্ড পারফরমেন্স

টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যাট হাতে ব্যর্থতার পর দল থেকে বাদ পড়েছেন সৌম্য সরকার। তারপর চলে যান জাতীয় লিগে খেলতে। ঘরোয়া ক্রিকেটের মাঠে এই তরুণকে ফর্মে ফিরতে দেখা গেল। খুলনা বিভাগের হয়ে তিনি অল-রাউন্ড পারফর্মেন্স দেখিয়েছেন। বল হাতে ৩ উইকেটের পর ব্যাট হাতে ফিফটি করে দলকে টেনে নিয়ে গেছেন। যদিও ঢাকা বিভাগ দ্বিতীয় ইনিংস শুরু করেছে ১২২ রানে এগিয়ে থেকে।

লিগের শেষ রাউন্ডের ম্যাচে বিকেএসপির তিন নম্বর মাঠে ঢাকা বিভাগের মুখোমুখি হয়েছে খুলনা বিভাগ। ঢাকার বোলারদের বিপক্ষে খুলনার ব্যাটাররা খুব একটা সুবিধা করতে পারেননি। প্রথম ইনিংসে ঢাকা বিভাগের করা ৩৫৫ রানের জবাবে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে পিছিয়ে গেছে খুলনা। প্রথম ইনিংসে তারা অল-আউট হয়েছে ২১৩ রানে। দলের সবার ব্যর্থতার মাঝেও উজ্জ্বল ছিলেন সৌম্য সরকার।

এই ওপেনার প্রথম ইনিংসে দলের সর্বোচ্চ রান সংগ্রাহক। খুলনা মাত্র ৩৬ রানে ২ উইকেট হারালে চার নম্বরে ব্যাট করতে আসেন সৌম্য। ইমরুল কায়েসের সাথে জুটি গড়ে দলকে সাময়িক বিপদ থেকে তুলে আনার চেষ্টা করেন। তবে দলীয় ১০০ রানে ইমরুল বিদায় নিলে আবার ধস নামে। একপ্রান্ত আগলে ৮ম ব্যাটার হিসেবে আউট হওয়ার আগে সৌম্য ৯৪ বলে ৭ বাউন্ডারিতে ৬৫ রান করেন। এর আগে প্রথম ইনিংসে ২১ ওভার বল করে ৩৬ রান দিয়ে নেন ৩ উইকেট।

 

সুত্রঃ কালের কণ্ঠ