রবিবার , ২০ অক্টোবর ২০১৯ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সেই ‘গাল্লি বয়’ রানা মৃধার পড়াশোনার খরচ বহন করবে সরকার

Paris
অক্টোবর ২০, ২০১৯ ১১:৪৬ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

পথশিশু রানা মৃধা ও তার আবিষ্কারক ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র তবীব মাহমুদকে অত্যাধুনিক ভিডিও ক্যামেরা উপহার দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ছাড়া রানা মৃধার পড়াশোনার খরচও বহন করবে সরকার।

এক গান গেয়েই ভাইরাল ‘গাল্লি বয়’খ্যাত পথশিশু রানা মৃধা। তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক গত ১৬ অক্টোবর রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে ‘ডিজিটাল ডিভাইস ও ইনোভেশন এক্সপো’তে এ তথ্য জানান।

প্রতিমন্ত্রী আরও জানান, রানা মৃধার পড়াশোনার খরচও বহন করবে সরকার।

দেশের সর্ববৃহৎ প্রযুক্তি প্রদর্শনী ‘ডিজিটাল ডিভাইস ও ইনোভেশন এক্সপো’র সেই সমাপনী অনুষ্ঠানের কনসার্টেও অংশ নিয়েছিলেন রানা মৃধা ও তবীব মাহমুদ।

শনিবার রাতে তবীব মাহমুদ বলেন, প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ক্যামেরা আর রানার পড়াশোনার দায়িত্ব নেয়া হবে বলে আমাকে জানানো হয়েছে। এ জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই।

উল্লেখ্য, রাজধানীর কামরাঙ্গীরচরের ৮ নম্বর গলিতে বেড়ে ওঠা রানাকে নিয়ে প্রথম ‘গাল্লি বয়’ নামে একটি র‌্যাপ সংগীত নির্মাণ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র তবীব মাহমুদ। পরে সেটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। গত ১৭ জুলাই ইউটিউবে ‘গাল্লি বয় পার্ট-২’ শিরোনামের গান প্রকাশের একদিনেই এক মিলিয়ন ভিউ হয়। এই গান নিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবর প্রকাশিত হয়।

সর্বশেষ - বিনোদন