সীমানা ছাড়িয়ে অধরা খান

খুব অল্প সময়েই সিনেমায় অভিনয় করে আলোচনায় আসেন চিত্রনায়িকা অধরা খান। তার অভিনীত খুব বেশি সিনেমা এখনো মুক্তি পায়নি। তারপরও আলোচনায় আছেন এই অভিনেত্রী। এতদিন দেশের ছবিতেই শুধু অভিনয়ে দেখা যেত তাকে। এবার দেশের গণ্ডি পেরিয়ে ভারতের কলকাতার ছবিতে অভিনয় করছেন তিনি। কলকাতার নির্মাতা করুনাক্কারের পরিচালনায় ছবিটির শুটিং হয়েছে মালদ্বীপের কয়েকটি লোকেশনে। তবে এখনো এটির নাম চূড়ান্ত হয়নি। প্রথম লটের শুটিং শেষ করে সম্প্রতি দেশে ফিরছেন অধরা খান।

এ প্রসঙ্গে তিনি বলেন, শিল্পীরা কখনো নিধারিত গণ্ডির মধ্যে সীমাবদ্ধ ছিল না, এখনো নেই। আগেও যেমন শ্রদ্ধেয় ববিতা ম্যাডাম থেকে শুরু করে অনেকেই দেশের বাইরের সিনেমায় কাজ করেছেন, এখন যেন সেই ধারাবাহিকতা আরও বেড়েছে। আমাদের প্রিয় শিল্পী যেমন- জয়া আপু, মিথিলা আপু, বাঁধন আপুসহ অনেকেই কাজ করেছেন এবং আগামীতেও তারা করবেন। এটা নি:সন্দেহে আমাদের দেশের জন্য সম্মানের। সেই তালিকায় আমার নামটিও যুক্ত হলো। এটা অবশ্যই আমার জন্য গর্বের বিষয় এবং আনন্দেরও বটে। এ কাজ করে ভালো লেগেছে আমার কাছে। আমার বিশ্বাস কলকাতার অংশের কাজটুকু আরও উপভোগ্য হবে। আমি সিনেমাটি নিয়ে আশাবাদী।

অধরা জানান, এরই মধ্যে কলকাতার একটি থ্রিডি সিনেমাতেও কাজ করার প্রস্তাব পেয়েছেন তিনি। নবাগত নায়িকা হিসেবে ‘নায়ক’, ‘মাতাল’ এবং ‘পাগলের মতো ভালোবাসি’ সিনেমায় অভিনয় করে প্রশংসিত হয়েছেন তিনি। মুক্তির অপেক্ষায় আছে ‘বর্ডার’ নামের আরেকটি সিনেমা। চলতি বছরের শুরুটা হয়েছিল অধরার অপূর্ব রানার ‘গিভ অ্যান্ড টেক’ সিনেমার কাজ দিয়ে।

 

সূত্রঃ যুগান্তর