সাপাহারে গরুসহ চোর আটক

সাপাহার প্রতিনিধি: নওগাঁর সাপাহারে গরু চুরি করে পালানোর সময় তাকে ধরে গনপিটুনী দেয় স্থানীয় জনতা। পরে পুলিশ এসে আহত অবস্থায় তাকে আটক করে। পরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এবিষয়ে আটক বিদ্যুতসহ আরোও অজ্ঞাতনামা ৩ জনকে আসামী করে সাপাহার থানায় একটি চুরির মামলা দায়ের হয়েছে।

আটক বিদ্যুত (২৭) মহাদেবপুর উপজেলার মাতাজি হাট কৃষ্ণপুর গ্রামের সিরাজুল ইসলামের ছেলে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, সোমবার দিবাগত রাত আনুমানিক আড়াইটার দিকে বিদ্যুত ও তার দল পার্শ্ববর্তী পত্নীতলা উপজেলার রূপগ্রামের আফাজ উদ্দীনের বাড়ী থেকে দু’টি গরু ও একটি বাইসাইকেল চুরি করে। রাতেই সাপাহার উপজেলায় আসে। এরপর চুরি করে নিয়ে আসা গরু দু’টি গোডাউন পাড়া (ধাতাল পাড়ার) উপজেলা সদরের বিকাশ এজেন্ট পলাশ এর বাড়ীর পাশে খুঁটিতে বেধে রাখে। পলাশের বিকাশের দোকানের ১ লাখ ৯৫ হাজার টাকা চুরি করে। এমন সময় পলাশের মা ঘর হতে তাদেরকে বেরিয়ে যেতে দেখে চিৎকার করতে থাকে। এতে গ্রামবাসী তাদেরকে ধাওয়া করলে টাকাসহ অন্যরা পালিয়ে যায়। কিন্তু খুঁটিতে বাধা গরু দু’টি ও বাইসাইকেলটিসহ বিদ্যুত জনতার হাতে ধরা পড়ে। এসময় উত্তেজিত জনতা রাতেই তাকে পিটিয়ে রাস্তার পাশে ফেলে রাখে। এরপর ভোর রাতেই গরুর মালিক আফাজ উদ্দীনের লোকজন খুঁজতে-খুঁজতে সাপাহারের দিকে এগিয়ে এলে তাদের চুরি যাওয়া গরু দু’টির সন্ধান পায়। খবর পেয়ে সাপাহার থানা পুলিশ সকালে অচেতন অবস্থায় বিদ্যুতকে সেখান থেকে উদ্ধার করে সাপাহার স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। গরু দু’টিকে থানা হেফাজতে রাখে।

বিদ্যুত দীর্ঘদিন ধরে সাপাহার উপজেলার তাজপুর-মানিকুড়া গ্রামের জৈনক আব্দুর রশিদ এর বাসায় ভাড়া থাকতেন। সেখান থেকে চুরির পাশাপাশি কশাইয়ের ব্যাবসা করতেন বলে এলাকাবাসী জানিয়েছেন।

এবিষয়ে সাপাহার থানার ওসি (তদন্ত) মনিরুল ইসলাম এর সাথে কথা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করেন। এবিষয়ে আটক বিদ্যুতসহ আরোও অজ্ঞাতনামা ৩ জনকে আসামী করে সাপাহার থানায় একটি চুরির মামলা দায়ের হয়েছে বলে দায়িত্বপ্রাপ্ত এস আই রইস উদ্দীন জানিয়েছেন।

 

স/শা