ইবি-তুরস্কের চানকিরি বিশ্ববিদ্যালয়ের মধ্যে টিচিং-ট্রেনিং সম্পন্ন

ইবি প্রতিনিধি: তুরস্কের চানকিরি ক্যারাটেকিন বিশ্ববিদ্যালয় ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের মধ্যে ৪ দিনব্যাপী টিচিং এন্ড ট্রেনিং প্রোগ্রাম সম্পন্ন হয়েছে। সোমবার ইবির ইন্টারন্যাশনাল স্টুডেন্ট এ্যাফেয়ার্স সেলের আয়োজনে উপাচার্যের সভা কক্ষে এক আলোচনা সভার আয়োজন অনুষ্ঠিত হয়।

আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিকীকরণে আমরা যে স্বপ্ন দেখেছিলাম, তা আজ বাস্তবায়ন হচ্ছে। ইতোমধ্যে আমরা চীনের সাথে কনফুসিয়াস ইনস্টিটিউটের মাধ্যমে টিচিং আদান-প্রদান করেছি। তুরস্কের চানকিরি ক্যারাটেকিন বিশ্ববিদ্যালয়ের মাধ্যমে আমাদের উচ্চ শিক্ষার নতুন দুয়ার উন্মোচন হলো। এ বিশ্ববিদ্যালয়টির মাধ্যমে আমাদের ইউরোপীয় ইউনিয়নের সাথে বহুমুখী কাজ করার সুযোগ সৃষ্টি হলো।

সভায় বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান ও কোষাধ্যক্ষ প্রফেসর ড. সেলিম তোহা। ইবি ইন্টারন্যাশনাল স্টুডেন্ট এ্যাফেয়ার্স সেলের প্রধান ড. শাহাদৎ হোসেন আজাদ সভায় স্বাগত বক্তব্য প্রদান করেন। সভায় তুরস্কের চানকিরি ক্যারাটেকিন বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদের পক্ষ থেকে বক্তব্য দেন ড. ছোয়াইব তুরান, ড. ইফেহান উলাস, ড. বুরাক কেসকিন ও সারকান কোলদাস। এছাড়াও বক্তব্য রাখেন ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের সভাপতি প্রফেসর ড. আতিকুর রহমান। সভা পরিচালনা করেন ইবি ইন্টারন্যাশনাল স্টুডেন্ট এ্যাফেয়ার্স সেলের সদস্য ড. হুমায়ুন কবির।

সভায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে ৪ দিনব্যাপী টিচিং এন্ড ট্রেনিং প্রোগ্রামে অংশগ্রহণকারী তুরস্কের চানকিরি ক্যারাটেকিন বিশ্ববিদ্যালয় থেকে আগতদের সনদপত্র প্রদান করা হয়।

 

স/শা