সাপাহারে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা


সাপাহার (নওগাঁ) প্রতিনিধি:

নওগাঁর সাপাহারে বিদ্যালয়ে উপস্থিতির হার বৃদ্ধি এবং ঝরে পড়া রোধে মা, অভিভাবক সমাবেশে ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১ টায় উপজেলা সদরের সুনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান সাপাহার মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাঙ্গণে এই আয়োজন করা হয়।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও পাইলট উচ্চ বিদ্যালয়ের অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক মোতাহার হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অথিতি ছিলেন উপজেলা চেয়ারম্যান শাহজাহান হোসেন। এসময় শিক্ষা ব্যাবস্থার উপর গুরুত্ব আরোপ করে বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্যাহ আল মামুন।  তিনি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, শিক্ষায় একমাত্র হাতিয়ার- যা সমাজের সকল অপকর্ম দূর করতে পারে। তাই শিক্ষার কোন বিকল্প নেই।

আরো বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুর রশিদ, সহকারী শিক্ষা অফিসার অসীম কুমার সাহা, পাইলট উ”চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাজেদুল আলম, অবসরপ্রাপ্ত শিক্ষক অধীর চৌধুরী, অবসরপ্রাপ্ত শিক্ষক নূরল হক, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমীরুল ইসলাম, পিটিএ কমিটির সভাপতি হাবিবুর রহমান, অভিভাক নিখিল বর্মন প্রমূখ। অনুষ্ঠানে সঞ্চালনায় ছিলেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোস্তাাকিম হোসেন জুয়েল।

অনুষ্ঠানে মা ও অভিভাকদের মধ্যে সচেতনতা বৃদ্ধি করতে এবং ২০১৯ সালে এই বিদ্যালয় থেকে পঞ্চম শ্রেণীর সমাপনি পরীক্ষায়
জিপিএ-৫ প্রাপ্ত ১২৯ জনের মধ্যে ৮৫ জন কৃতি শিক্ষার্থীদের মাঝে সংবর্ধনা ও ক্রেস্ট প্রদান করা হয়।

এস/আই