সাপাহারে ইউপি সদস্যের বিরুদ্ধে চেয়ারম্যানের সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ:
নওগাঁর সাপাহার উপজেলার তিলনা ইউপির চেয়ারম্যান মোসলেম উদ্দীন তার পরিষদের কয়েকজন সদস্যের বিরুদ্ধে অভিযোগ এনে সাপাহার প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করেছেন।

বুধবার সকাল ১০টায় প্রেসক্লাব কার্যালয়ে অনুষ্ঠিত সম্মেলনে তিনি তার লিখিত বক্তব্যে উল্লেখ করে বলেন যে, চলতি বছরে অনুষ্ঠিত ৪০দিনের কর্মসৃজন কর্মসূচীর টাকা লোপাট সহ বেশ কিছু অনৈতিক কর্মকাণ্ডে সমর্থন না দেয়ায় তার পরিষদের ইউপি সদস্য সাহরিয়ার সরদার ও হারুন সহ কয়েকজন সদস্য আমার উপর রাগান্বিত হয়ে আমাকে ফাঁসানোর জন্য ইজি, পিপি কর্মসূচীর অর্থ আত্মসাতের মিথ্যা অভিযোগ এনে জেলা প্রশাসক বরাবর আমার বিরুদ্ধে এক অভিযোগ দাখিল করে।

পরবর্তীতে এ বিষয়ে পরিষদে বাকবিতন্ডতা শুরু হলে ইউপি সদস্য আকবর আলী বলেন যে,ওই অভিযোগনামায় তার স্বাক্ষর জাল করা হয়েছে তাই তিনি তার স্বাক্ষর জালকারীদের বিরুদ্ধে সাপাহার উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি অভিযোগ দাখিল করেছেন এবং অপর সদস্য তোফাজ্জল হোসেন বলেন যে, তিনি না পড়ে সাহারিয়ার সরদার ও হারুনের ওই কাগজে স্বাক্ষর করেছে চেয়ারম্যানের বিরুদ্ধে এইরকম অভিযোগ জানতে পারলে তিনি তাতে স্বাক্ষর করতনা বলে জানায়।

চেয়ারম্যান মোসলেম উদ্দীন ওই পরিষদে ইউপি সদস্য সহ চেয়ারম্যান থাকা কালের ২০বছরের অভিজ্ঞতার কথা উল্লেখ করে সম্মেলনে আরো বলেন যে, তার পরিষদের সদস্য সাহরিয়ার সরদার ও হারুন সহ কয়েকজন সদস্য বেশ কিছুদিন থেকেই কর্মসৃজন প্রকল্পের টাকা লোপাট সহ নানাবিধ অন্যায় কাজে আমার সমর্থন চাইতো। কিছুতেই আমি তাদের অন্যায় কাজে সমর্থন না দেয়ায় সমাজে আমাকে হেয় প্রতিপন্ন করার জন্য তারা আমার বিরুদ্ধে এক মিথ্যা অভিযোগ দাঁড় করিয়েছে। তারা যে প্রকল্পে আমার বিরুদ্ধে অভিযোগ করেছে ওই প্রকল্পের টাকা তাদের স্বাক্ষরেই চেকের মাধ্যমে ব্যাংক থেকে তারাই উত্তোলন করেন, এতে আমার কোন সংশ্লিষ্টতা নেই।

এছাড়া ইউপি সদস্য সাহরিয়ার সরদার ও হারুনের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। বিষয়টি নিয়ে সুষ্ঠ তদন্ত করলেই সঠিক ঘটনা বেরিয়ে আসবে বলেও তিনি এ সম্মেলনে জানায় এবং বিষয়টির সঠিক তদন্ত করার জন্য সংলিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।
স/শ