সব ষড়যন্ত্র ব্যর্থ করে দেশ এগিয়ে যাবে: নানক

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, ১৯৭১ সালে বঙ্গবন্ধুর নেতৃত্বে হাজার বছরের পরাধীন বাঙালি যখন মুক্তির দ্বারপ্রান্তে ঠিক সেই মুহূর্তে বাঙালির মেধা হিসেবে খ্যাত বুদ্ধিজীবীদের দেশকে মেধাশূন্য করতে সেদিন জাতির সূর্য সন্তানদের হত্যা করা হয়। সেদিন পাকিস্তানি সামরিক বাহিনী বীর মুক্তিযোদ্ধাদের কাছে যেভাবে পরাজিত হয়েছে ঠিক তেমনি তাদের আন্তর্জাতিক প্রভুরাও সেদিন পরাজিত হয়েছে। আজ শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এই বাংলাদেশ মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ, মুক্তিদ্ধের চেতনার বাংলাদেশ যেকোনো জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রকে ব্যর্থ করে দিয়ে এগিয়ে যাবে।

আজ মঙ্গলবার (১৪ ডিসেম্বর) সকালে রাজধানীর মিরপুর বুদ্ধিজীবী স্মৃতিসৌধে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

জাহাঙ্গীর কবির নানক আরও বলেন, স্বাধীনতা যুদ্ধের ডাকে বঙ্গবন্ধু বলেছিলেন, এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম, স্বাধীনতার সংগ্রাম। এই মুহূর্তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সেই মুক্তির সংগ্রামে লিপ্ত। আর সেই মুক্তির সংগ্রামের বিরুদ্ধে সব ষড়যন্ত্র ব্যর্থ করে দিয়ে শেখ হাসিনার নেতৃত্বে এই বাঙালি জাতি তার মুক্তির সোপানে এগিয়ে যাবে, এবারের বুদ্ধিজীবী দিবসের এটিই প্রত্যয়।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন