ভোটকেন্দ্রে সাংবাদিকদের লাঞ্ছিত করলে কঠোর ব্যবস্থা: ইসি রাশেদা সুলতানা

সিল্কসিটি নিউজ ডেস্ক :

নির্বাচনের সময় সাংবাদিকদের দায়িত্ব পালনে বাধা দিলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা। তিনি বলেছেন, ‘নির্বাচনি দায়িত্ব পালনকালে কোনো দুষ্কৃতিকারী সাংবাদিকদের লাঞ্ছিতসহ ক্যামেরা ভাঙচুর করলে তাদের কঠোর শাস্তির আওতায় আনা হবে।’

সোমবার (২৯ এপ্রিল) দুপুরে ঠাকুরগাঁও জেলা প্রশাসক সভাকক্ষে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে ঠাকুরগাঁও জেলার প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক মাহবুবুর রহমানের সভাপতিত্বে এ সময় পঞ্চগড় জেলা প্রশাসক, নির্বাচন অফিসার, জেলার বিভিন্ন উপজেলার প্রতিদ্বন্দ্বী প্রার্থীসহ সরকারি কর্মকর্তারার উপস্থিত ছিলেন।

ইসি রাশেদা সুলতানা বলেন,‘নির্বাচন কমিশন সাংবাদিকদের যথাযথ মর্যাদা দেয়। নিউজ সংগ্রহের জন্য ভোট কেন্দ্রে ও কক্ষে সাংবাদিকদের প্রবেশের ক্ষেত্রে প্রিজাইডিং অফিসারের অনুমতি লাগবে না, শুধু ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসারকে অবহিত করতে হবে। অনুমতি ও অবহিত করা না বুঝে অনেকেই কমিশন সম্পর্কে ভুল ব্যাখ্যা করেন।’

বর্তমান কমিশন নির্বাচনি প্রচার প্রচারণাসহ সংশ্লিষ্ট ক্ষেত্রে কোনো রাজনৈতিক প্রভাব ফেলতে দিবে না।

এ বিষয়ে তথ্য প্রমাণ পেলে বা কেউ প্রভাব বিস্তার করলে সাংবাদিকরা যেন তা গণমাধ্যমে প্রকাশ করেন, তাহলে নির্বাচন কমিশন তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে। এ জন্য সকলের সহযোগিতা কামনা করেন তিনি।