রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা ১৩.৪ ডিগ্রি

নিজস্ব প্রতিবেদক:

প্রতিদিনই কমছে তাপমাত্রা। আজ মঙ্গলবার (১৪ ডিসেম্বর) সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। আর সোমবার (১৩ ডিসেম্বর) রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ ডিগ্রি সেলসিয়াস। এদিন সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। সেই তুলনায় ২ ডিগ্রি তাপমাত্রা কমেছে রাজশাহীতে। আর গতকাল আর আজকের হিসেবে বেড়েছে ৪ ডিগ্রি তাপমাত্রা।

রাজশাহী আবহাওয়া অফিস বলছেন, উত্তরের জনপদ, পঞ্চগড়, ঠাকুরগাঁ মূদু শৈত্যপ্রবাহ বইছে। আগামি সপ্তার দিকে রাজশাহীতে শৈত্যপ্রবাহ বইতে পারে।

অন্যদিকে, সন্ধ্যার পরে থেকে পড়তে শুরু করছে কুয়াশা। কুয়াশার চাদরে ঢাকা থাকছে রাতভর চারপাশ । সেই রেশ থাকছে বেলাভর। তাই দুপুরের পরেও মানুষের শরীরে গরম কাপড় দেখা যাচ্ছে।

আবহাওয়া অফিস জানিয়েছেন, গত চার দিনের সর্বোচ্চ ও সর্বনিম্ন তামপাত্রার পরিবর্তন এসেছে। সেই সঙ্গে কমেছে সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা। রোববার (১২ ডিসেম্বর) রাজশাহীতে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন ছিল ১৫ ডিগ্রি। শনিবার (১১ ডিসেম্বর) সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন ছিল ১৫ দশমিক ২ ডিগ্রি। এই দুই দিনের তুলনায় শুক্রবার রাজশাহীতে সর্বোচ্চ ও সর্বনিম্ন তামপাত্রা বেশি ছিল। এদিন সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন ছিল ১৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। অর্থাৎ শুক্রবারের তুলনায় রোববার তাপমাত্রা কমেছে ২ দশমিক ৪ ডিগ্রি।

রাজশাহী আবহাওয়া অফিসের সিনিয়র পর্যবেক্ষক এসএম রেজুয়ানুল হক জানান, দিনের তুলনায় রাতে বেশি তাপমাত্রা কমছে। আগামি সপ্তা শৈত্যপ্রবাহের আভাস রয়েছে। ইতোমধ্যে পঞ্চগড়ের দিকে শৈত্যপ্রবাহ বইছে। এখন প্রতিদিনই তাপপাত্রা কমবে।

স/আ