শনিবার , ২০ মে ২০১৭ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সন্ত্রাস-জঙ্গিবাদ প্রতিরোধে চাঁপাইনবাবগঞ্জে আলেমদের সম্মেলন

Paris
মে ২০, ২০১৭ ৯:২৩ অপরাহ্ণ

ভ্রাম্যমাণ প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জে বাল্য বিয়ে প্রতিরোধ, সন্ত্রাস-জঙ্গিবাদ বিরোধী ও মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে ইমাম, খতিব ও আলেমদের নিয়ে সম্মেলন হয়েছে।
শনিবার সকালে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে সদর উপজেলা প্রশাসনের আয়োজনে এবং ইসলামিক ফাউন্ডেশন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহযোগিতায় এ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ইফতেখার উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক মাহমুদুল হাসান এবং বিশেষ অতিথি হিসেবে পুলিশ সুপার মোজাহিদুল ইসলাম, ইফা উপ-পরিচালক আবুল কালাম ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারি পরিচালক আলমগীর হোসেন বক্তব্য দেন। সন্ত্রাস ও জঙ্গীবাদের কুফল সম্পর্কে বক্তব্য রাখেন চাঁপাইনবাবগঞ্জ এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় প্রভাষক মোমিনুল ইসলাম, হেফজুল উলুম কামিল মাদ্রাসা অধ্যক্ষ ড. এমরান হোসেন।
বক্তারা বলেন, একটি গোষ্ঠি দেশকে অস্থিতিশিল করার জন্য সন্ত্রাস সৃষ্টির চেষ্টা করছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতায় সন্ত্রাসীদের ষড়যন্ত্র মোকাবেলা করা হচ্ছে। সন্ত্রাস ও জঙ্গীবাদ দূর করতে সকলের ঐক্যবদ্ধ সহযোগিতা প্রয়োজন। ইসলাম বা কোন ধর্মই সন্ত্রাস সমর্থন করে না উল্লেখ করে বক্তরা সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে এবং মাদক প্রতিরোধে ইমাম ও আলেমদের ভূমিকা রাখার আহব্বান জানান বক্তারা। সম্মেলনে স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও জেলার বিভিন্ন এলাকার ৫ শতাধিক মসজিদের ইমাম, খতিব ও আলেম অংশ নেন।
স/অ

সর্বশেষ - রাজশাহীর খবর