রবিবার , ২৯ এপ্রিল ২০১৮ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সংবাদ সম্মেলন ডেকে নিয়োগ বাণিজ্য নিয়ে তোপের মুখে আরএমবি ভিসি

Paris
এপ্রিল ২৯, ২০১৮ ৬:৪৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

সংবাদ সম্মেলন ডেকে নিয়োগ বাণিজ্য নিয়ে তোপের মুখে পড়েন রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি মাসুম হাবিব। রবিবার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রথমবর্ষ পূর্তী উপলক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের আয়োজন করা হয়। এসময় সাংবাদিকরা অস্থায়ী ভিত্তিতে নিয়োগকৃত ১১জন কর্মকর্তা-কর্মচারী নিয়োগ নিয়ে প্রশ্ন তোলেন। তবে সেই প্রশ্নের উত্তর দিতে ব্যর্থ হোন ভিসি। সাংবাদিকরা বিএনপি-জামায়াতের লোকজনকে নিয়োগ নিয়েও প্রশ্ন তোলেন। এসময় ভিসি বিষয়টি নিয়ে সাংবাদিকদের লিখিত অভিযোগ দিতে বলেন।

পরে উপাচার্য প্রফেসর ডা. মাসুম হাবিব বলেন, ‘বাংলাদেশের চিকিৎসা শিক্ষা ও সেবার মানউন্নয়ন এবং সম্প্রসারণের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার অন্যতম যুগান্তকারী পদক্ষেপ হচ্ছে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের তত্ত্বাবধানে দেশে চিকিৎসা শিক্ষার মানউন্নয়ন, যুগোপযোগি নতুন কোর্স-কারিকুলাম সংযোজনের মাধ্যমে চিকিৎসা গবেষণা ও সেবায় দক্ষ জনশক্তি গড়ে তোলার পথপ্রশস্ত করতে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক মানের প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলা হবে। এ লক্ষে আমরা স্বচ্ছতা ও জবাবদিহিতার ভিত্তিতে নিরলসভাবে কাজ করে চলেছি।’

ভিসি বলেন, এ বিশ্ববিদ্যালয়ের ৯টি অনুষদের অধীনে ৮৫টি ডিসিপ্লিনে চিকিৎসা ক্ষেত্রে উচ্চতর ডিগ্রী অর্জনের সুযোগ থাকবে। বহির্বিশে^র সাথে বাংলাদেশের চিকিৎসা শিক্ষার সমন্বয় সাধনে কমিউলেটিভ গ্রেড পয়েন্ট এভারেজ (সিজিপিএ) ফলাফল সিস্টেম চালু, ব্যাচেলর অফ ইউনানী মেডিসিন এন্ড সার্জারি কোর্স এবং ব্যাচেলর অফ নার্সিং কোর্সের শিক্ষা কারিকুলাম যুগোপযোগী করা হবে। আজ আমি আপনাদের অত্যন্ত আনন্দের সঙ্গে আরও জানাচ্ছি যে, রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের জমি অধিগ্রহণের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নীতিগত সম্মতি প্রদান করেছেন।

এরআগে গত ২২ ফেব্রুয়ারি  প্রধানমন্ত্রী এ বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

রবিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী কার্যালয়ের সম্মেলনকক্ষে আয়োজিত স্থানীয় গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময় অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

মতবিনিময় অনুষ্ঠানে রাজশাহী মেডিকেল কলেজের দায়িত্বপ্রাপ্ত অধ্যক্ষ ও কমিউনিটি মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. জাওয়াদুল হক, রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আনিসুর রহমান, দিনাজপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক ডা. সারওয়ার জাহান এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক পরীক্ষা নিয়ন্ত্রক ড. আনোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ২৬ এপ্রিল রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ১১ জন কর্মকর্তা-কর্মচারী নিয়োগে বিএনপি-জামায়াতকরণসহ বাণিজ্যের চিত্র তুলে সংবাদ প্রকাশ হয়।

স/আর

সর্বশেষ - রাজশাহীর খবর