রাসিক নির্বাচন: প্রতীক বরাদ্দের পরেই সমর্থকেরা পাচ্ছেন ব্যাচ

নিজস্ব প্রতিবেদক:
আগামি ৩০ জু্লাই অনুষ্ঠিত হবে রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচন। আজ মঙ্গলবার সকাল থেকেই রাজশাহী নির্বাচন কমিশন অফিসে সকল প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়া হয়। প্রতীক নিতে সকল প্রার্থীরা তাদের সমর্থকদের সাথে দলে দলে ভীড় জমান নির্বাচন কমিশনের আঞ্চলিক সার্ভার স্টেশনে। প্রতীক বরাদ্দ নিয়ে সমর্থকদের মাঝে যেমন ব্যপক উৎসাহ উদ্দীপনা বিরাজ করতে থাকে তেমনি বিপুল পরিমান জনসমর্থকের মাঝে প্রার্থীদের প্রাপ্ত প্রতীকি ব্যাচ তুলে দিতে মৌসুমী ব্যবসায়ীরাও ছিল প্রস্তুত।

মঙ্গলবার সকালে রাজশাহী সার্ভার স্টেশনে গিয়ে দেখা যায়, বিভিন্ন প্রতীকি ব্যাচ নিয়ে পসরা  নিয়ে বসে আছেন মৌসুমী ব্যবসায়ীরা। জানা গেছে এদের বেশিরভাগই এসেছন রাজশাহীর বাইরে বিভিন্ন বিভাগ ও জেলা থেকে। কোথাও নির্বাচন হলেই প্রতীকি ব্যাচ নিয়ে হাজির হয়ে যান। এসব ব্যবসায়ীদের কার্যক্রম চলে নির্বাচন পর্যন্ত। 

ঢাকা থেকে এসে প্রতীকি ব্যাচ বিক্রি করছিলেন আরিফুল ইসলাম। সিল্কসিটি নিউজের সাথে কথা হলে তিনি জানান, প্রতীকি ব্যাচ বিক্রি হচ্ছে প্রতি পিচ ৫ থেকে ১০ টাকা করে। এর মধ্যে নৌকা ও ধানের শীষ প্রতীকের ব্যাচ বিক্রি হচ্ছে ১০ টাকা করে। অন্যান্য প্রতীকের ব্যাচ বিক্রি করছেন ৫ থেকে ৮ টাকা করে।

আরিফুল বলেন, বিভিন্ন নির্বাচনের সময় এই ব্যাচ বিক্রি করতে বিভিন্ন বিভাগীয় শহরে ঘুরে বেড়াই। নির্বাচনের প্রতীক বরাদ্দের দিন থেকে ভোট গ্রহনের দিন পর্যন্ত শহরের বিভিন্ন স্থানে ফেরি করে ব্যাচ বিক্রি করি।

সোবহান আলী নামের অপর ব্যাচ বিক্রেতা বলেন, নির্বাচন না হলে অন্য ব্যবসা করি। নির্বাচনের সময় হলে এই প্রতীক ব্যাচ বিক্রি করি। বিভিন্ন সমযে আমাদের কাছে অর্ডারও আসে। সেই মোতাবেক ব্যাচ আমরা সরবরাহ করে থাকি।

আজ মঙ্গলবার প্রতীক পাওয়ার পর থেকে প্রার্থীরা তাদের প্রচারণা শুরু করবেন। আগামি ২৮ জুলাই প্রচারণার শেষ দিন এবং ৩০ জুলাই অনুষ্ঠিত হবে ভোট গ্রহন। রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে এবার মেয়র পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।

স/শ