রবিবার , ৬ মে ২০১৮ | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাবি অধ্যাপক রেজাউল করিম হত্যার সুষ্ঠু বিচারের দাবি

Paris
মে ৬, ২০১৮ ১২:২৪ অপরাহ্ণ

রাবি প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের অধ্যাপক রেজাউল করিম হত্যাকাণ্ডের সাথে জড়িতদের সুষ্ঠু বিচারের দাবি জানিয়েছে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। রোববার সকাল সাড়ে ১০টায় বিভাগের সামনে মকুল মঞ্চে এক সংক্ষিপ্ত সমাবেশে তাঁরা এ দাবি জানান। আগামী ৮ মে এ হত্যা মামলার রায় ঘোষণা করা হবে।

সমাবেশে ইংরেজী বিভাগের চেয়ারম্যান প্রফেসর এ এফ এম মাসউদ আখতার বলেন, সমাজে এক ধরণের উগ্রপন্থি যুব সমাজ তৈরি হয়েছে। যারা এ ধরণের বর্বর কাজে জড়িয়ে হয়ে পড়েছে। তবে আমাদের শিক্ষার্থীদের এসকল কর্মকাণ্ডে থেকে বিরত থাকে তার সকল প্রচেষ্টা আমরা চালাবো। এতে আমরা সবাই ঐক্যবদ্ধ হয়ে কাজ করবো যাতে সহজেই এটা নির্র্মূল যায়। এসময় তিনি এ হত্যাকাণ্ডের সাথে যারা জড়িত তাদের সুষ্ঠু বিচারের দাবি করেন।

বিভাগের সহযোগী অধ্যাপক আব্দুল্লাহ আল মামুন, আমরা হত্যাকা-ের সুষ্ঠু বিচার হোক তাই চাই। তবে আমরা সুষ্ঠু বিচার না পেলে আমরা আবার আন্দোলনে যাবো। কিন্তু এ আন্দোলন সরকারের বিরুদ্ধে নয় ন্যায্য বিচার পাওয়ার জন্য।

এর আগে শহীদুল্লাহ কলা ভবনের সামনে থেকে সকাল ১০টায় এক মৌন মিছিল বের করে বিশ্ববিদ্যালয়ের প্রধান সড়ক প্রদক্ষিণ করে মুকুল মঞ্চে সংক্ষিপ্ত সমাবেশ করে। এসময় বিভাগের প্রায় দুই শতাধিক শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আগামী ৮ মে অধ্যাপক রেজাউল করিম হত্যা মামলার রায় ঘোষিত হবে। গত ১১ এপ্রিল রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালে উভয়পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে বিচারক শিরীন কবিতা আখতার মামলার রায় ঘোষণার দিন ধার্য করেন। প্রসঙ্গত, ২০১৬ সালের ২৩ এপ্রিল সকালে রাজশাহীর শালবাগান এলাকায় নিজের বাড়ি থেকে মাত্র ৫০ গজ দূরে কুপিয়ে ও গলাকেটে হত্যা করা হয় রাবির ইংরেজি বিভাগের অধ্যাপক ড. এএফএম রেজাউল করিম সিদ্দিকীকে।
স/শ

সর্বশেষ - শিক্ষা