রবিবার , ৫ মে ২০২৪ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাণীনগরে ঔষধ ব্যবসায়ীদের দোকান বন্ধ রেখে সকাল-সন্ধ্যা প্রতিকী ধর্মঘট 

Paris
মে ৫, ২০২৪ ৬:০০ অপরাহ্ণ

রাণীনগর প্রতিনিধি:
ঔষধ প্রশাসন কর্তৃক ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দুই ঔষধ ব্যবসায়ীকে ১০ বছরের জেল ও ১০ লাখ টাকা জরিমানা করার প্রতিবাদে এবং হয়রানীমূলক ভ্রাম্যমাণ আদালতের মামলা প্রত্যাহারের দাবিতে নওগাঁর রাণীনগরে দোকান বন্ধ রেখে সকাল-সন্ধ্যা প্রতিকী ধর্মঘট করেছে ঔষধ ব্যবসায়ীরা। রবিবার সকালে বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট রাণীনগর উপজেলা শাখার আয়োজনে রাণীনগর বাজারের বিজয়ের মোড়ে এ প্রতিকী ধর্মঘট হয়।
জানা গেছে, গত কয়েকদিন আগে নওগাঁ জেলা ঔষধ প্রশাসন কর্তৃক ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে নওগাঁ সদরের দুই ঔষধ ব্যবসায়ীকে ১০ বছরের জেল ও ১০ লাখ টাকা জরিমানা করেন। এর প্রতিবাদে রাণীনগরে এ প্রতিকী ধর্মঘট হয়েছে।
বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির রাণীনগর শাখার আহ্বায়ক আব্দুল কাদের পিন্টুর সভাপতিত্বে প্রতিকী ধর্মঘটে বক্তব্য রাখেন, বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রগিস্ট নওগাঁ জেলা শাখার সদস্য কাজী রবিউল ইসলাম, রাণীনগর শাখার যুগ্ম আহ্বায়ক রুস্তম আলী মন্ডলসহ অনেকেই।
এ সময় বক্তারা বলেন, কোম্পানি ঔষধ তৈরি করছে, ডাক্তারগণ প্রেসক্রিপশন করছে, ঔষধ প্রশাসন তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা না নিয়ে আমরা দোকানে রাখলে আমাদের জেল-জরিমানা করা হচ্ছে। যেটা মোটেও কাম্য নয়। তারা দাবি করে বলেন, ঔষধ প্রশাসন কর্তৃক ব্যবসায়ীদের বিরুদ্ধে আনিত মামলা প্রত্যাহার করতে হবে। ঔষুধ প্রশাসন ও ভোক্তা অধিদপ্তর কর্তৃক ব্যবসায়ীদের হয়রানি বন্ধ করতে হবে। চিকিৎসক কর্তৃক আনরেজিস্টার্ড প্রোডাক্টস, ফুড সাপ্লিমেন্টস্ প্রেসক্রিপশনে লেখা বন্ধ করতে হবে। দীর্ঘ ৩৯ বছর পর নতুন ঔষধ ও কসমেটিক্স আইন ২০২৩ তড়িঘড়ি বাস্তবায়ন না করে সংশোধন করতে হবে। যত্রতত্র নিয়ম বহির্ভূত মুদি দোকানের মত ড্রাগ লাইসেন্স দেওয়া বন্ধ করতে হবে। এছাড়াও সদ্য যোগদানকৃত ঔষধ পরিদর্শক তোফায়েল আহমেদকে অনতি বিলম্বে বদলি করার দাবি জানান তারা।
এ সময় বক্তারা আরো বলেন, আমরা আশা করছি ঔষুধ প্রশাসন আমাদের দাবিগুলো মেনে নিবেন। এ দাবিগুলো মেনে নেওয়া না হলে সমিতির সিদ্ধান্ত অনুযায়ী আরও কঠোর আন্দোলনে যাবেন তারা।
এদিকে, এ ধর্মঘটের কারণে রাণীনগরে ঔষধের দোকানপাট বন্ধ থাকায় চরম ভোগান্তিতে পড়েন জনসাধারণ।

সর্বশেষ - রাজশাহীর খবর