রাজার দুইটি মাথা, তিন চোখ !

নিজস্ব প্রতিবেদক:

গরুর নাম রাজা। শিশুদের ছেলে বেলায় গরুর রচনা লিখলে যে বিবরণ দেয়। তার কমতি নেই এই গরুটির মধ্যে। শিশুদের লেখার মধ্যে গরুর যেমন সব কিছুই বেশি-বেশি হয়ে যায়। ঠিক তেমনী ঘটনা ঘটেছে রাজশাহী মহানগরীর শেখপাড়া এলাকায় মিলন মন্দিরের পাশের একটি বাড়িতে

এই মোটেও কল্পনা বা কাল্পনিক নায়। বাস্তবে এই এলাকা এক ব্যক্তির বাড়িতে জন্মেছে গরুর ২টা মাথা, ৩টা চোখ, ৪টা শিং। গরুটির নাম ‘রাজা’। তিন বছর ১০ মাস বয়সের গরুটির দুইটি মাথা, চার শিং ও চোখ তিনটি। এমন আকৃতির কারণে গরুটিকে ঘিরে মানুষের কৌতুহলের শেষ নেই।

রাজার মালিক মঈন উদ্দিন। ২৫ সেপ্টেম্বর থেকে রাজাকে রাখা হয়েছে। বাড়ি পাশের চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল উপজেলার দো গাছি গ্রামে। রাজাকে শহরে নিয়ে আসেন শেখপাড়া এলাকার তপন ও সাধণ কুমার ঘোষ। শেখপাড়া মিলন মন্দিরের পশ্চিমের মাঠে রাজাকে ঘিরে রাখা হয়েছে। উৎসুক মানুষ রাজাকে দেখার জন্য ভিড় জমাচ্ছে।

গরুটির মালিক মঈন উদ্দিন জানান, তার বাড়ির গরুর বাচ্চা। বাচ্চা জন্মের পরে বাড়ির মানুষ অবাক হয়ে গিয়েছিলো। প্রথমে মনে হয়েছিলো বাঁচানো যাবে না। অনেক যত্ন করা হয়। আদর করে নাম রাখা হয় ‘রাজা’।

মঈন উদ্দিন আরো জানান, রাজা তার সন্তানের মতো। তার নিজের সন্তানকে যতো ভালোবাসেন, রাজাকেও ঠিক তেমনই ভালোবাসেন। রাজাও তাই। বাধ্য সন্তানের মতোই উঠে দাঁড়াতে বললে উঠে দাঁড়ায়। আবার বসতে বললে বসে যায়।

 

স/আ