বৃহস্পতিবার , ১৩ ফেব্রুয়ারি ২০২০ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাজশাহী মহানগর আওয়ামী লীগের সম্মেলন ঘিরে চলছে প্রস্তুতি, বাদ পড়ছেন বিতর্কিতরা

Paris
ফেব্রুয়ারি ১৩, ২০২০ ১১:৩৪ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

আগামী ১ মার্চ রাজশাহী মহানগর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সে অনুযায়ী চলছে নানা প্রস্তুতি। সম্মেলন ঘিরে নেতাদের দৌড়-ঝাঁপও শুরু হয়েছে বেশ। বিশেষ করে সভাপতি-সম্পাদক পদে এবার কারা আসছেন এ নিয়েই চলছে নানা জল্পনা-কল্পনা। তবে এবার বিতর্কিত ও ছাত্রলীগে নেতার খুনিদের কমিটিতে না রাখার দাবি তুলেছেন ছাত্রলীগের সাবেক নেতারা।

এদিকে সম্মেলন ঘিরে এরই মধ্যে নানা প্রস্তুতি চললেও সেখানে যায়গা দেওয়া হচ্ছে না রাজশাহী নগরীর আলোচিত ও বিতর্কিত ব্যক্তি মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল আলম বেন্টুকে। ছাত্রলীগ নেতা গোলাম হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এই আসামিকে সর্বশেষ গত মঙ্গলবার সন্ধ্যায় অনুষ্ঠিত মহানগর আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি সভাতেও দেখা যায়নি। এর আগে গত ৬ ফেব্রুয়ারি মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভার মঞ্চেও তাকে উঠতে দেওয়া হয়নি। এতে করে এবার কমিটি থেকে বিতর্কিত এই নেতা বাদ পড়ছেন এমন কথা ছড়িয়ে পড়েছে শহরজুড়ে।

এদিকে শুধু বিতর্কিত আজিজুল আলম বেন্টুই নন, তাঁর মতো দলের ভেতর নানা বিষয়ে আলোচিত ও বিতর্কিতরা পদ পেতে শুরু করেছেন নানা তৎপরতা। টানা চার বছর আরডিএ’র চেয়ারম্যানের দায়িত্ব পালন করতে গিয়ে নেতাকর্মীদের থেকে দূরে থাকা অধ্যক্ষ বজলুর রহমান সভাপতি প্রার্থী। এছাড়া বর্তমান সহ-সভাপতি নওশের আলী ও প্যানেল মেয়র সরিফুল ইসলাম বাবু কর্মীদের চেয়ে মেয়র লিটনের ঘনিষ্ট বেশি। তারা এবার সাধারণ সম্পাদক প্রার্থী। যা নিয়ে ইতিমধ্যে নগরজুড়ে আলোচনা।
গত মঙ্গলবার সন্ধ্যায় অনুষ্ঠিত মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী পরিষদের প্রস্তুতি সভায় সভাপতির বক্তব্যে নগর আওয়ামী সভাপতি ও সিটি মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, আগামী ১ মার্চ রাজশাহী মহানগর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর শুভ উদ্বোধনও একই মাসে হবে। দুইটি বিষয়কে মাথায় রেখেই এই নগরীকে সাজবে। দেখার মতো একটি সম্মেলন হবে। শান্তির শহর রাজশাহীতে শান্তি ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে সম্মেলন এবং পরবর্তীতে মুজিববর্ষ উদ্যাপন হবে বলে আশা করছি। তবে এবার কমিটিতে কোনো যায়গা হবে না।

ওই সভায় রাজশাহী নগরীর মাদ্রাসা মাঠ মহানগর আওয়ামী লীগের সম্মেলনের স্থান হিসেবে প্রাথমিকভাবে নির্ধারণ করা হয়। সভায় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সহ-সভাপতি শাহীন আকতার রেনী, সহ-সভাপতি মীর ইকবাল, মোহাম্মদ আলী কামাল, নওশের আলী, মাহফুজুল আলম লোটন ও শাহাদত হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম বাবুল, মোস্তাক হোসেন ও নাইমুল হুদা রানা, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আজাদ, অ্যাড. আসলাম সরকার, উপ-প্রচার সম্পাদক মীর ইশতিয়াক আহমেদ লিমনসহ কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দ।

দলীয় সূত্র মতে, এবারো মহানগর আওয়ামী লীগের সভাপতি পদে সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনই থাকছেন অপ্রতিদ্বন্দ্বি। রাজশাহীতে লিটনের বিকল্প কাউকেই দেখছেন না তৃণমূলের নেতাকর্মীরা। তবে হালে এ পদে প্রার্থী তালিকায় নাম শোনা যাচ্ছে মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি বজলুর রহমান ও জেলা আওয়ামী লীগের সভাপতি পদ থেকে ছিটকে পড়া রাজশাহী-১ আসনের এমপি ওমর ফারুক চৌধুরির নামও।

অন্যদিকে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদটি নিয়েও চলছে নানামুখী আলোচনা। দলের ভিতরে ও বাইরেও বিষয়টি নিয়ে সরব নেতাকর্মীরা। বর্তমান সাধারণ সম্পাদক ডাবলু সরকার আবারও ওই পদটি পাচ্ছেন এমনটাও মনে করছেন তাঁর সমর্থকরা।

দলীয় সূত্র জানায়, নগর, থানা ও ওয়ার্ড কমিটিগুলোতে ডাবলু সরকারের জনপ্রিয়তা অন্য যেকোনো নেতার চেয়ে বেশি। এর বাইরে নগর কমিটির শীর্ষ নেতৃত্ব ও দলীয় নেতাকর্মীদের আলোচনায় আছেন বর্তমান কমিটির সহ-সভাপতি নওশের আলী, যুগ্ম-সাধারণ সম্পাদক নাইমুল হুদা রানা, আহসানুল হক পিন্টু, সরিফুল ইসলাম বাবু, সাবেক ছাত্রলীগ নেতা রবিউল ইসলাম বাবু, সাবেক ছাত্রলীগ নেতা আমিনুর রহমান রুবেলের নাম।

স/স্ব

সর্বশেষ - রাজশাহীর খবর